বাংলা নিউজ > ময়দান > বুমরাহকে সমীহ ইংল্যান্ড ওপেনারের, হাসির ছলে কটাক্ষ স্টিভ স্মিথকে
ররি বার্নস (Action Images)
ররি বার্নস (Action Images)

বুমরাহকে সমীহ ইংল্যান্ড ওপেনারের, হাসির ছলে কটাক্ষ স্টিভ স্মিথকে

  • আপাতত কোয়ারেন্টাইনে আছেন রোরি বার্নস

ভারত তথা বিশ্বের এই মুহূর্তের অন্যতম সেরা পেসার জসপ্রীত বুমরাহ। ক্রিকেটের তিন ফরম্যাটেই সমান ভয়ংকর তিনি। তার ইয়র্কার হোক কিংবা ইনসুইং বল অথবা বাউন্সার সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয় বিপক্ষ ব্যাটসম্যানদের। 

সামনেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। ভারত তাদের ঘরের মাঠেই মুখোমুখি হবে রুটদের। ৫ তারিখ চেন্নাইতে শুরু হবে প্রথম টেস্ট। অঘটন না ঘটলে সেই টেস্টে সম্ভবত ভারতীয় দলের প্রথম একাদশে ফিরতে পারেন বুমরাহ। আর এই সিরিজ শুরুর আগেই বুমরাহের ভূয়সী প্রশংসা ধরা পড়ল ইংল্যান্ডের ওপেনার রোরি বার্নসের গলায়।

বুমরাহকে ইউনিক বোলার আখ্যা দিয়ে তাঁর বক্তব্য এইধরনের বোলারদের বিরুদ্ধে প্রস্তুতি নেওয়াটা কঠিন। তবে যতটা সম্ভব বুমরাহর  বলের অ্যাঙ্গেলগুলো কভার করার চেষ্টা করার কথা বলেন বার্নস। তিনি বলেন 'বুমরাহের বিরুদ্ধে প্রস্তুতি নেওয়া খুব কঠিন। তাই না ? ও যেভাবে বল করতে আসে এবং করে তা বেশ ইউনিক। আমরা ওর অ্যাঙ্গেলগুলো নিয়ে কাজ করব‌। ওর সিম এবং সুইয়ের উপর ও কাজ করব এবং আমাদের সেরাটা দেব।' এর পাশাপাশি বার্নস ইংল্যান্ডের স্পিন জুটি ডম বেস এবং জ্যাক লিচের উপর অযথা চাপ না সৃষ্টি করার কথা বলে বলেন তিনি।  শ্রীলঙ্কার মাটিতে ভাল পারফরমেন্স করেছে স্পিনাররা তাই বার্নস মনে করেন ভারতের মাটিতেও তারা ভালো করবে।

বর্তমানে নিভৃতবাসে আছেন বার্নস। পাঁচ ফেব্রুয়ারি থেকে সিরিজ শুরু। তিনি জানান যে আপাতত শ্যাডো প্র্যাকটিস করছেন তিনি হোটেলের ঘরে আয়নার সামনে দাঁড়িয়ে। তবে একেবারে স্টিভ স্মিথের মতো টেস্টের জামাকাপড় ও পুরো কিট পরে তিনি অনুশীলন করছেন না বলেই জানান বার্নস। তাঁর কথায়, এখনও পুরো স্টিভ স্মিথ হয়ে যাই নি! 

বন্ধ করুন