বাংলা নিউজ > ময়দান > Hack হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট!

Hack হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট!

Hacked হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট

শনিবারে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছে। হ্যাকাররাও দলের নাম পরিবর্তন করে অদ্ভুত সব টুইট করতে শুরু করেছে। তবে এর পরেই ব্যবহারকারীরা অভিযোগ করতে শুরু করেন।

শনিবারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছে। হ্যাকাররাও দলের নাম পরিবর্তন করে অদ্ভুত সব টুইট করতে শুরু করেছে। তবে এর পরেই ব্যবহারকারীরা অভিযোগ করতে শুরু করেন। আরসিবি-র ডিসপ্লে পিকচার বদলানোর পাশাপাশি, হ্যাকার প্রোফাইলের নামও ‘বোরড অ্যাপ ইয়ট ক্লাব’-এ পরিবর্তন করেছে। এই মুহূর্তে এটি পুনরুদ্ধার করা হয়েছে তবে RCB তাঁর অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের মাধ্যমে এটি সম্পর্কে জানিয়েছে। তিনি একটি বার্তার মাধ্যমে জানিয়েছেন যে তাদের টুইটার হ্যান্ডেলটি হ্যাক করা হয়েছে।

আরও পড়ুন… হলদিরাম থেকে আদানি, মহিলাদের আইপিএলে টিম কিনতে চায় ৩০টি সংস্থা

তবে আইপিএল ফ্র্যাঞ্চাইজির অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরেও RCB-এর অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। কিন্তু ফ্র্যাঞ্চাইজি খুব তাড়াতাড়ি অ্যাকাউন্ট পুনরুদ্ধার করে ছিল। আরসিবি তাদের ইনস্টাগ্রাম পেজ থেকে একটি পোস্ট শেয়ার করে লিখেছে, ‘আরসিবি-এর টুইটার অ্যাকাউন্টটি আজ ভোর থেকে টেম্পার করা হয়েছে এবং আমরা এটি অ্যাক্সেস করতে পারছি না।’

আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে ২১ জানুয়ারি, শনিবার। হ্যাকাররা RCBTweets এর পরিবর্তে ফ্র্যাঞ্চাইজি বোরড এপ ইয়ট ক্লাবের নাম দিয়েছে এবং RCB-এর টুইটার অ্যাকাউন্টে NFT (নন-ফাঞ্জিবল টোকেন) সম্পর্কিত পোস্ট শেয়ার করা হয়েছে। এছাড়াও,এখন পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়নি। অ্যাকাউন্ট হ্যাক হওয়ার আগে, ফ্র্যাঞ্চাইজি রায়পুরে অনুষ্ঠিত হতে যাওয়া ভারত বনাম নিউজিল্যান্ড ওডিআই ম্যাচ সম্পর্কিত কিছু পোস্ট শেয়ার করেছিল। যাইহোক, এর পরে হ্যাকাররা RCB-এর টুইটার অ্যাকাউন্টের লোগো এবং কভার ফটোও পরিবর্তন করে দেয়।

আরও পড়ুন… হঠাৎ অবসরের ঘোষণা করলেন T20 ক্রিকেটের অন্যতম সফল তারকা, IPL-এ খেলেছেন RCB-র হয়েও

এই বিষয়ে তথ্য দিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর একটি বিবৃতিতে বলেছে যে, আমাদের প্রিয় ১২তম ম্যান আর্মি, আমাদের টুইটার অ্যাকাউন্টটি কয়েক ঘন্টা আগে আপস করা হয়েছিল এবং এখন আমরা এটি ফিরে পেতে সক্ষম হয়েছি। আমরা হ্যাকারদের দ্বারা পোস্ট করা টুইটের নিন্দা করি এবং আমরা এখন মুছে ফেলা টুইটের কোনও বিষয়বস্তুকে সমর্থন করি না। সৃষ্ট অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

আইপিএল ২০২৩-এর জন্য, দলটি তাদের দলে কিছু দুর্দান্ত খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে। যার মধ্যে উইল জ্যাককে ৩.২ কোটিতে এবং ইংল্যান্ডের রিস টপলিকে RCB ১.৯ কোটিতে কিনেছে। এর ফলে তাদের বোলিং শক্তিশালী হয়েছে। একই সঙ্গে, RCB আইপিএলের ১৫টি মরশুমে একবারও আইপিএল শিরোপা জিততে পারেনি। যদিও দলটি ২০০৯, ২০১১ এবং ২০১৬ সালে ফাইনালে উঠেছিল, কিন্তু একবারও তারা আইপিএল শিরোপা জিততে পারেনি। আইপিএল ২০২৩-এ, দলটি তাদের পারফরম্যান্সের উন্নতি করতে চাইবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন