বাংলা নিউজ > ময়দান > গোয়েঙ্কাদের ডারবান ফ্রাঞ্চাইজির কোচ হিসেবে দায়িত্ব পেলেন ল্যান্স ক্লুজনার
ল্যান্স ক্লুজনার। ছবি: টুইটার

গোয়েঙ্কাদের ডারবান ফ্রাঞ্চাইজির কোচ হিসেবে দায়িত্ব পেলেন ল্যান্স ক্লুজনার

  • কোচ হওয়ার পরে এক বিবৃতিতে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন ল্যান্স ক্লুজনার। তিনি জানিয়েছেন ‘আমি আরপিএসজি পরিবারের অংশ হতে পেরে সম্মানিত। আমার কাছে এটা নয়া চ্যালেঞ্জ। আমি এর জন্য অত্যন্ত গর্বিত।’

শুভব্রত মুখার্জি: দক্ষিণ আফ্রিকার মাটিতে শুরু হবে এক নয়া টি-২০ লিগ। যে ফ্রাঞ্চাইজি লিগের দল নিলাম ইতিমধ্যেই হয়ে গিয়েছে। ভারতের ঘরোয়া টি-২০ লিগ আইপিএলের ছটি দলের মালিকরাই কিনে নিয়েছেন প্রোটিয়াদের আসন্ন টি-২০ ফ্রাঞ্চাইজি লিগের ছটি দল। আইপিএলে গত মরশুমেই অভিষেক হয়েছে লখনউ সুপার জায়ান্টস দলের। এই দলের মালিকানা রয়েছে আরপিএসজি গ্রুপের কাছে। সেই আরপিএসজি গ্রুপ অর্থাৎ গোয়েঙ্কা গ্রুপ কিনে নিয়েছে ডারবান ফ্রাঞ্চাইজির মালাকানা। আর দল কেনার কয়েকদিনের মধ্যেই দলের নয়া কোচের নামও ঘোষণা করে ফেলেছে তারা। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার দায়িত্ব নেবেন কোচ হিসেবে।

আরও পড়ুন: কার্ড পাননি ফিজিয়ো, ভারতের অ্যাসোসিয়েশনের কিছু করেনি, ক্ষুব্ধ বজরং পুনিয়া

কোচ হওয়ার পরে এক বিবৃতিতে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন ল্যান্স ক্লুজনার। তিনি জানিয়েছেন 'আমি আরপিএসজি পরিবারের অংশ হতে পেরে সম্মানিত। আমার কাছে এটা নয়া চ্যালেঞ্জ। আমি এর জন্য অত্যন্ত গর্বিত। আমি দলের সঙ্গে যোগ দিতে উন্মুখ হয়ে রয়েছি।' উল্লেখ্য নয়া এই লিগের কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক গ্রেম স্মিথ। প্রোটিয়াদের ইতিহাসে সফলতম টেস্ট অধিনায়ক স্মিথ জুলাই মাসের ১৯ তারিখ কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

২০২২ সালের ২৯ এপ্রিল এই নয়া লিগের ঘোষণা করা হয়েছিল। এই লিগের অন্যতম প্রোমোটার গোষ্ঠী সুপারস্পোর্টস। ২০২৩ সালের জানুয়ারি মাসে ছয় নয়া ফ্রাঞ্চাইজিকে নিয়ে বসার কথা রয়েছে এই নয়া লিগের আসর। নয়া এই লিগকে ঘিরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট অর্থনৈতিকভাবে ঘুরে দাঁড়ানোরও স্বপ্ন দেখছে। করোনার কারণে অর্থনৈতিকভাবে বেশ চাপে পড়েছে দক্ষিণ আফ্রিকা বোর্ড। আবার তার উপরে অস্ট্রেলিয়া দল প্রোটিয়াভূমে সিরাজ বাতিল করাতে সমস্যা বেড়েছিল। এবার এই লিগের হাত ধরেই সবকিছুকে পিছনে ফেলে ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু করতে উদগ্রীব তারা।

বন্ধ করুন