বাংলা নিউজ > ময়দান > IPL 2020- রাজস্থানের বিরুদ্ধে কেন ৭ নম্বরে ব্যাট করতে এলেন, ব্যাখ্যা দিলেন এমএসডি
এমএসডি (PTI)
এমএসডি (PTI)

IPL 2020- রাজস্থানের বিরুদ্ধে কেন ৭ নম্বরে ব্যাট করতে এলেন, ব্যাখ্যা দিলেন এমএসডি

এই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে সমালোচনা। 

শুভব্রত মুখার্জি

ফাফ ডু প্লেসির অনবদ্য ৭২ রানের ইনিংস ও রক্ষা করতে পারেনি চেন্নাইকে। তাদের দ্বিতীয় ম্যাচে স্টিভ স্মিথের রাজস্থানের বিরুদ্ধে হারের মুখে দেখেছে ধোনি বাহিনী। ব্যাট হাতে পারফরম্যান্স দিতে ব্যর্থ হয়েছেন কেদার যাদব,ঋতরাজরা। বারবার অনুভূত হয়েছে রাইডু,ব্রাভোদের অনুপস্থিতি।

এই ম্যাচে শেষ ওভারে ধোনি, কারেনকে পরপর তিনটি ছয় মারলেও দলের হার বাঁচাতে পারেননি। প্রথম দিকে অত্যন্ত ধীর গতিতে খেললেও পরের দিকে স্ট্রাইক রেট বাড়িয়ে ফেলেন ধোনি। ১৭ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন। ম্যাচ শেষে ধারাভাষ্যকার থেকে বিশেষজ্ঞ, সবার মনেই ফলত একটা প্রশ্ন জেগেছিল তাহলে এত ভালো খেলেও ধোনি কেন কেদার,ঋতুরাজ বা কারেনে আগে এলেন না। 

ফাফ ডু প্লেসিস সারা ইনিংসে যে পার্টনারের অভাবে ভুগেছেন সেটা ধোনি থাকলে হত না সবার এমনটাই মত। তবে দিনের শেষে ক্যাপ্টেন কুল এব্যাপারে আলোকপাত করেছেন। তিনি বলেছেন যে অনেকদিন হল প্রতিযোগিতামূলক ক্রিকেটে ব্যাট করেননি। ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার ফলে সেভাবে প্র্যাকটিস করতে পারননি। 

এছাড়াও তিনি আলাদা কম্বিনেশান ট্রাই করতে চেয়েছিলেন। স্যামকে আগে ব্যাট করতে দেওয়ার সুযোগ দিতে চেয়েছিলেন, বলেন ক্যাপ্টেন কুল। যদি প্ল্যানমাফিক কাজ না হয় তাহলে সবসময় তুমি যেটা তোমার শক্তি সেখানে ফিরে যেতে পারো, বলে জানেন ধোনি।ডুপ্লেসির প্রশংসা করে ধোনি বলেন  অন্যদের ওর খেলাটা মন দিয়ে দেখা উচিত। স্কোয়ার লেগকে বাদ দিয়ে লং অফ এবং লং অনে আর বেশি করে খেলার দিকে মনোযোগ দেয়া উচিত বলে মনে করেন তিনি।

বোলাররা যেই লেংথে বল করেছিল সেটা এই উইকেটের জন্য সঠিক ছিল না বলেই জানান তিনি। একই সঙ্গে অতগুলি নো-বল শেষ বিচারে সিএসকে-র সমস্যা বাড়িয়েছে বলে তিনি জানান। 

বন্ধ করুন