বাংলা নিউজ > ময়দান > পুরনো চোটে সমস্যায় ফেলেছে, আসন্ন শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেলেন রুবেল
রুবেল হোসেন।
রুবেল হোসেন।

পুরনো চোটে সমস্যায় ফেলেছে, আসন্ন শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেলেন রুবেল

  • রুবেল হোসেন না থাকার ফলে চাপে পড়ল বাংলাদেশ বোলিং বিভাগ।

শুভব্রত মুখার্জি

হাতে রয়েছে আর মাত্র কয়েকটা দিন। তার পরেই আগামী ২৩ শে মে বাংলাদেশের মাটিতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে শাকিবরা। তবে পিঠের চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকেই ছিটকে গেলেন বাংলাদেশের পেস আক্রমণের অন্যতম ভরসা রুবেল হোসেন।

রুবেল হোসেন না থাকার ফলে চাপে পড়ল বাংলাদেশ বোলিং বিভাগ। রুবেলের খেলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল বিভাগকে। মেডিক্যাল টিমের প্রধান দেবাশিস চৌধুরী আগে জানিয়েছিলেন, রুবেল যদি কোনও ব্যথা অনুভব না করেন, তবে নিজের খেলার বিষয়ে সিদ্ধান্ত রুবেলই নিতে পারবেন। তবে বিষয়টি তিনি পর্যালোচনা করে তাঁদের মতামত ও দেবেন বলে জানিয়েছিলেন।

রুবেল সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের পেস আক্রমণের অন্যতম সেরা বোলার। বিসিবি সূত্রে জানা গিয়েছে, নিউজিল্যান্ডে থাকাকালীন তার কিছু সমস্যা হয়েছিল। যদিও এই মুহূর্তে তাঁর কোনও ব্যথা নেই।  তবে রুবেলের উপরই পুরো সিদ্ধান্ত ছেড়ে রাখলেও, নির্বাচকরা তাঁর বিষয়ে মেডিক্যাল টিমের কাছ থেকেও খবরবাখবর নেন। এর পরেই সিদ্ধান্ত নেওয়া হয় শ্রীলঙ্কা সিরিজে রুবেলের না খেলার ব্যাপারে। রুবেলের চোটের এই মুহূর্তে যা অবস্থা,তাতে তা পুরোপুরি কোনদিনও সারবে না। রুবেলকে নিয়মিত রিহ্যাব চালিয়ে যেতে হবে।

রুবেলের কয়েক বার স্ক্যান করা হয়েছে। স্ক্যানে তার পিঠের নিচের অংশে কিছুটা সমস্যা দেখা গিয়েছে। ডাক্তারদের মতে সাধারণত দীর্ঘমেয়াদে বোলিংয়ের কারণে ক্রিকেটারদের এমন হয়ে থাকে। এই সমস্যা ধীরে-ধীরে বাড়তে থাকে।

বন্ধ করুন