বাংলা নিউজ > ময়দান > নন স্ট্রাইকারকে ফের রান আউট করলেন দীপ্তি, এবার অদ্ভুত ভাবে ঘুরে গিয়ে

নন স্ট্রাইকারকে ফের রান আউট করলেন দীপ্তি, এবার অদ্ভুত ভাবে ঘুরে গিয়ে

৩৬০ ডিগ্রি ঘুরে এমন আউট কি কখনও দেখেছেন? (ছবি:টুইটার)

সমালোচনার মধ্যেই এবার এশিয়া কাপের ম্যাচে দুর্দান্ত একটি রান আউট করলেন ভারতের তারকা ক্রিকেটার দীপ্তি শর্মা। ভারতের এই ম্যাচ জয়ের পিছনে অন্যতম কারণ ছিল ভারতের ফিল্ডিং। এই ফিল্ডিং-এর মধ্যে অন্যতম হিট ছিল দীপ্তির ৩৬০ ডিগ্রি ঘুরে রান আউটের দৃশ্য।

সম্প্রতি ভারত বনাম ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দলের মধ্যকার ওয়ানডে সিরিজের খবর ছিল শিরোনামে। ৩-০ ব্যবধানে সিরিজ দখল করেছিল ভারতের মহিলা ক্রিকেট দল। কিন্তু দীপ্তি শর্মার রানআউট বিতর্ক তৈরি করেছিল আলাদা বিতর্ক। দীপ্তি শর্মা ইংল্যান্ডের চার্লি ডিনের উইকেটটি ‘ম্যানকাডিং’ এর নিয়মে রান আউট করেছিলেন। এই নিয়ে ইংল্যান্ড ও ভারতের সমর্থকদের মধ্যে শুরু হয়েছিল বাকযুদ্ধ। ভক্ত থেকে বিশেষজ্ঞ এমনকি প্রাক্তন তারকা ক্রিকেটাররাও এই লড়াই-এ জড়িয়ে পড়েছিলেন। শুধু ভারত বা ইংল্যান্ড নয়, বিভিন্ন দেশের তারকারও এই আউট নিয়ে ভিন্ন মত দিয়েছিলেন। এর মাঝেই আইসিসি জানিয়ে দিয়েছিল যে দীপ্তি যা করেছেন সেটি সঠিক নিয়মের মধ্যেই করেছেন। এরপরেও দীপ্তি শর্মাকে নিয়ে সমালোচনা থামেনি।

এই সমালোচনার মধ্যেই এবার এশিয়া কাপের ম্যাচে দুর্দান্ত একটি রান আউট করলেন ভারতের তারকা ক্রিকেটার দীপ্তি শর্মা। শনিবার ১ অক্টোবর সিলেটে মহিলা এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও শ্রীলঙ্কা। মালশা শেহানি শর্ট কভারের দিকে হাল্কা ভাবে ঠেলে দিয়ে একটি রান নেওয়ার জন্য চেষ্টা করেন। সেখানে ফিল্ডিং করছিলেন দীপ্তি শর্মা। ব্যাটসম্যান পৌঁছানোর আগেই বলটি উইকেটে আঘাত করেছিল এবং দীপ্তির নামে আরেকটি রান আউট নিবন্ধিত হয়েছিল। ৩৬০ ডিগ্রি ঘুরে দীপ্তির শর্মার রানআউটের ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে। এবারও নন স্ট্রাইকারকে আউট করলে শিরোনামে জায়গা ক দীপ্তি।

আরও পড়ুন… ICC T20I তে চতুর্থ স্থানে ভারতীয় মহিলা দল, জানুন জেমিমাদের ODI র‌্যাঙ্কিং কত!

ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া মহিলা এশিয়া কাপের প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছে ভারতীয় দল। শ্রীলঙ্কাকে দেড়শ রানের টার্গেট দিয়েছিল হরমনপ্রীতরা। ইনিংসের শুরুতেই ভারত স্মৃতি মান্ধানা এবং শেফালি বর্মার উইকেট হারিয়েছিল ভারত। এরপর জেমিমা রডরিগেজ ঝোড়ো ইনিংস খেলে ৭৬রান করেন। জবাবে লঙ্কান দল ১৮.২ ওভারে ১০৯ রানেই অলআউট হয়ে যায়। এই ম্যাচ জয়ের পিছনে অন্যতম কারণ ছিল ভারতের ফিল্ডিং। এই ফিল্ডিং-এর মধ্যে অন্যতম হিট ছিল দীপ্তির ৩৬০ ডিগ্রি ঘুরে রানআউটের দৃশ্য।

আরও পড়ুন… ইংল্যান্ড সিরিজে সুযোগ পাননি পাকিস্তানের এই তরুণ ‘মিস্ট্রি স্পিনার’! কষ্ট পাচ্ছেন মহম্মদ হাফিজ

শুক্রবার, ভারতের প্রবীণ ভাষ্যকার হর্ষ ভোগলে ভারত বইংল্যান্ডের সিরিজের সময়ে দীপ্তির করা রান আউট নিয়ে একটি দীর্ঘ মন্তব্য লিখেছেন, যা বেশ ভাইরাল হয়েছিল। হর্ষ ভোগলের মন্তব্যের জবাব দিয়েছিলেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। হর্ষ ভোগলের করা টুইটের উপর একটি প্রশ্ন জিজ্ঞাসা করেছেন বেন স্টোকস। এদিন দীপ্তি অন্যতম সেরা রান আউট করে যেন বেন স্টোকসদের জবাব দিলেন।

বন্ধ করুন