বাংলা নিউজ > ময়দান > Russia-Ukraine Conflict: ইউক্রেনে আটকে প্যারালিম্পিয়ান শরদ কুমারের কোচ! চিন্তায় ভারতীয় অ্যাথলিট

Russia-Ukraine Conflict: ইউক্রেনে আটকে প্যারালিম্পিয়ান শরদ কুমারের কোচ! চিন্তায় ভারতীয় অ্যাথলিট

কোচের সঙ্গে শরদ কুমার

চিন্তায় রয়েছেন টোকিওতে প্যারা অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জেতা ভারতীয় অ্যাথলিট শরদ কুমার। বর্তমানে রাশিয়া ও ইউক্রেনের মুখোমুখি সংঘর্ষের কারণে উত্তেজনার মধ্যে রয়েছেন তিনি। আসলে, তার কোচ নিকিতিন ইয়েভেন ইউক্রেনে আটকে রয়েছেন।

চিন্তায় রয়েছেন টোকিওতে প্যারা অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জেতা ভারতীয় অ্যাথলিট শরদ কুমার। বর্তমানে রাশিয়া ও ইউক্রেনের মুখোমুখি সংঘর্ষের কারণে উত্তেজনার মধ্যে রয়েছেন তিনি। আসলে, তার কোচ নিকিতিন ইয়েভেন ইউক্রেনে আটকে রয়েছেন। তার বাড়ির বাইরেও বোমার হামলা হচ্ছে। যার কারণে তার পরিবার আতঙ্কে রয়েছেন। আসলে, নিকিতিন ইয়েভেন ইউক্রেনের খারকিভ শহরের বাসিন্দা। এটি ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর। এই শহরটি ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত।

সোশ্যাল মিডিয়াতে শরদ কুমার এই বিষয়টি জানিয়েছেন। টুইটে তিনি লিখেছেন- ‘আমি আমার কোচ নিকিতিন ইয়েভেনের সঙ্গে কথা বলেছি। তিনি ইউক্রেনের খারকিভ শহরে থাকেন। তিনি আতঙ্কিত। তিনি তার ঘর থেকে বাড়ির বাইরে বোমা হামলার শব্দ শুনতে পাচ্ছেন। তিনি তার আন্ডারগ্রাউন্ড গ্যারেজে যাওয়ার পরিকল্পনা করছেন।’

শরদ কুমার গত বছর টোকিওতে অনুষ্ঠিত প্যারালিম্পিক্সে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। এর ঠিক আগে, তিনি চার বছরেরও বেশি সময় ধরে ইউক্রেনের খারকিভের বাসিন্দা নিকিতিন ইয়েভেনের কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছিলেন। শারদের কোচও ভারতে থেকেছেন। তিনি স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার কোচও ছিলেন। সম্প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনকে আক্রমণ করেছেন। ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছে রাশিয়া। শরদ কুমার বিহারের বাসিন্দা। তিনি এশিয়ান প্যারা গেমসে হাই জাম্পে দুইবার (২০১৪ এবং ২০১৮) চ্যাম্পিয়ন হয়েছেন।

বন্ধ করুন