বাংলা নিউজ > ময়দান > শুধু ক্রিকেট নয়, জীবনযুদ্ধেও ধোনির পরামর্শ পেয়ে কৃতজ্ঞ রুতুরাজ গায়কোয়াড়
সিএসকের জার্সিতে রুতুরাজ ও ধোনি। ছবি- আইপিএল।
সিএসকের জার্সিতে রুতুরাজ ও ধোনি। ছবি- আইপিএল।

শুধু ক্রিকেট নয়, জীবনযুদ্ধেও ধোনির পরামর্শ পেয়ে কৃতজ্ঞ রুতুরাজ গায়কোয়াড়

  • সদ্য শ্রীলঙ্কা সফরগামী ভারতীয় দলে সুযোগ পেয়েছেন রুতুরাজ।

শ্রীলঙ্কা সফরের সাদা বলের দুই সিরিজের জন্য সদ্য ভারতীয় দল ঘোষণা হয়েছে। সেই দলে যে সকল নতুন মুখ প্রথমবারের মতো সুযোগ পেয়ছেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন চেন্নাই সুপার কিংস দলের ওপেনিং ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়। মূলত ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি আইপিএলেও সাম্প্রতিক ফর্মের সুবাদে তাঁর ভাগ্যে শিকে ছেঁড়ে।

তবে ভারতীয় দল তো দূর, তাঁর আইপিএল ফ্রাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস দলেও তাঁর সুযোগ পাওয়া নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছিল। শুরুতেই পর পর ম্যাচে ব্যর্থতায় তাঁর পাশে এসে দাঁড়ান দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তরুণ রুতুরাজে তাঁর আস্থার কথা সাফ জানিয়ে দেন। অধিনায়কের আস্থার মান রেখে পরের ম্যাচগুলিতে দুরন্তভাবে ফিরে আসেন রুতুরাজ, কুড়িয়ে নেন ধোনির প্রশংসাও। কিংবদন্তি অধিনায়কের মুখে নিজের প্রশংসা শুনে অভিভূত হলেও দুইজনের মধ্যে খুব বেশি কথা হয় না বলেই জানান তিনি।

সম্প্রতি পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে টপ অর্ডার ব্যাটসম্যান বলেন, ‘আমার মতে মাহি ভাই (ধোনি) যা কিছুই বলুন না কেন তা সবসময়ই ভীষণ গুরুত্বপূর্ণ। ম্যাচের পরে উনি যে আমার বিষয়ে প্রশংসা করেছেন, তা সম্পর্কে আমার ধারণা আছে। তবে সত্যি বলতে আমি ওনার সঙ্গে খুব বেশি কথা বলি না। মাহি ভাই জানেন আমি শান্ত এবং কম কথা বলতেই পছন্দ করি।’

শুধু এই বছরই নয় চাপের মুখে একাধিকবার তাঁর প্রিয় ‘মাহি ভাই’ তাঁর সাহায্যে এগিয়ে এসছেন বলেই জানান রুতুরাজ। ‘উনি যদি মনে করেন আমি কোন সময় চাপ অনুভব করছি, তাহলে উনিই সবার আগে এসে আমায় আশ্বস্ত করেন। গত বছরেও আমি আইপিএলের শুরুটা ভালভাবে করতে পারিনি। সেই সময় উনি এসে আমায় চিন্তা না করে খেলাটাকে উপভোগ করার পরামর্শ দেন। ওনার উপদেশ আমায় ভীষণ সাহায্য করে। শুধু ক্রিকেটেই নয়, জীবনের নানা খুঁটিনাটি বিষয়ে ওনার পরামর্শ আমাকে নানাভাবে সাহায্য করেছে।’ বলেন মহারাষ্ট্রের এই ব্যাটসম্যান।

বন্ধ করুন