বাংলা নিউজ > ময়দান > ওপেনার রুতুরাজের দাবি তিনি ফিনিশারের ভূমিকাতেও মানিয়ে নেবেন
রুতুরাজ গায়কোয়াড়। ছবি- কর্ণাটক ক্রিকেট সংস্থা।
রুতুরাজ গায়কোয়াড়। ছবি- কর্ণাটক ক্রিকেট সংস্থা।

ওপেনার রুতুরাজের দাবি তিনি ফিনিশারের ভূমিকাতেও মানিয়ে নেবেন

  • আসন্ন নিউজিল্যান্ড সিরিজে রুতুরাজসহ ভারতীয় দলে মোট পাঁচ ওপেনার থাকায় তাঁদের ব্যাটিং পজিশন নিয়ে জট রয়েছে।

১৭ নভেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজ। সেই সিরিজে ভারতীয় দলে লোকেশ রাহুল, রোহিত শর্মা তো রয়েছেনই, পাশপাশি রুতুরাজ গায়কোয়াড়দের মিলিয়ে মোট পাঁচটি ওপেনার রয়েছে স্কোয়াড়ে। এতজন একই পজিশনের খেলোয়াড়র এক দলে থাকায় স্বাভাবিকভাবেই তাঁদের ব্যাটিং পজিশন কী হতে চলেছে, তা নিয়ে জট রয়েছে।

সাম্প্রতিক সময়ে ওপেনার হিসেবে রুতুরাজ আইপিএল হোক বা ঘরোয়া ক্রিকেট, সব জায়গাতেই দুর্দান্ত সাফল্য পেলেও অতীতে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে মিডল অর্ডারেও খেলেছেন। বর্তমান ভারতীয় দলে হার্দিক পান্ডিয়ার ফিটনেস নিয়ে সমস্যার জেরে ফিনিশারের বেশ অভাব। এই জায়গায়ই রুতুরাজের সাম্প্রতিক মন্তব্য ভারতীয় দলের নির্বাচক এবং সমর্থকদের কিছুটা হলেও স্বস্তি দেবে।

Times of India-কে দেওয়া এক সাক্ষাৎকারে মহারাষ্ট্রের তরুণ ব্যাটার বলেন, ‘আমি সবসময়ই ম্যাচ শেষ করে ফেরার চেষ্টা করি। মানসিকভাবে আমি ওই ভূমিকায় খেলতে অভ্যস্ত। আমি সব সময় সবকিছু জটিল না করে সেটাকে যতটা সম্ভব সহজ রাখার চেষ্টা করি। পরিস্থিতি দখলে থাকলে আমি যেন ম্যাচ ফিনিশ করার সবসময় চেষ্টা, সেটা ধোনিও আমাকে বলেন। ওঁর সঙ্গে এই বিষয়ে আমার কথা হলে আমি ওঁকে জানাই যে মানসিকভাবি আমি সর্বদা ম্যাচ ফিনিশ করার লক্ষ্যেই থাকি।’

ভারতীয় দলে কি তাহলে এবার ফিনিশার রুতুকে দেখা যাবে তাহলে, এই প্রশ্নে একটু সাবধান হয়ে তিনি স্পষ্ট জানিয়ে দেন জাতীয় দলে সুযোগ পেতে তিনি মানিয়ে নিতে তৈরি। ‘ভারতীয় দলে আমি নিজের ব্যাটিং পজিশন নিয়ে কিছুই ভাবিনি। পেশাদার ক্রিকেটার হিসেবে আমি যে কোনো জায়গায় মানিয়ে নিতে তৈরি। তবে আমার ক্ষমতার বাইরে কোনোকিছুকে আমি দখলে আনার চেষ্টা করিনা। ভারতীয় দলে সুযোগ পেলে, ভাল খেললে তবেই সেখানে স্থান পাকা করা সম্ভব। সেটা অনেক কিছুর ওপর নির্ভর করছে এবং আমি সেই বিষয়ে কিছু ভাবছি না এখন।’ দাবি রুতুর।

বন্ধ করুন