বাংলা নিউজ > ময়দান > রওয়ান্ডার তরুণীর বলে কুপোকাত অজি তারকা, উচ্ছ্বসিত ক্রিকেটবিশ্ব
উইকেট নিয়ে রওয়ান্ডার তরুণী হেনরিয়েট ইশিমউইয়ের সেলিব্রেশন। ছবি- টুইটার।

রওয়ান্ডার তরুণীর বলে কুপোকাত অজি তারকা, উচ্ছ্বসিত ক্রিকেটবিশ্ব

  • টুর্নামেন্টে বার্ম আর্মির দলের হয়ে খেলছেন রওয়ান্ডার তরুণী।

আইপিএলের জাঁক-জমকের মাঝেই আমিরশাহিতে অনুষ্ঠিত হচ্ছে মহিলাদের এক টি-টোয়েন্টি প্রতিযোগিতা। অবশ্য পেশাদার ক্রিকেটাদের নিয়ে খেলা হলেও এটা একটা আমন্ত্রণী টুর্নামেন্ট। সেই ফেয়ারব্রেক আমন্ত্রণী টি-২০ টুর্নামেন্টেই রওয়ান্ডার এক টিনএজার তরুণীর পারফরম্যান্সে মেতেছে ক্রিকেটবিশ্ব।

১৯ বছর বয়সি হেনরিয়েট ইশিমউই এই টুর্নামেন্টে বার্মি আর্মির হয়ে খেলছেন। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এই টুর্নামেন্টের চতুর্থ ম্যাচেই দ্য ফ্যালকন দলের হয়ে মাঠে নামা অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী দলের সদস্য, তারকা অলরাউন্ডার নিকোলা ক্যারিকে এক দারুণ বলে মাত দিয়ে বোল্ড করে দেন ইশিমউই। এরপরে তাঁর মুখের হাসি দেখার মতো ছিল। রওয়ান্ডার তরুণীর দুর্ধর্ষ বলের পর এই হাসি দেখে আনন্দিত হয়েছে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার তথা ফ্যালকন দলের সদস্য মারিজানে কাপও।

তিনি নিজের সোশ্যাল মিডিয়ায় ইশিমউইয়ের উইকেট নেওয়ার পর সেলিব্রেশনের ভিডিয়ো শেয়ার করে ক্যাপশনে লেখেন, ‘এই হাসিটাই আমার সন্ধ্যা গড়ে দিল।’ এই ম্যাচে শুধু এই তুখড় বলই নয়, এক বুদ্ধিদীপ্ত রান আউটে থাইল্যান্ডের নাট্টায়া বোখাথামকেও ফেরান ইশিমউই। প্রসঙ্গত, এই ম্যাচে বার্মি আর্মির হয়ে ১১টি দেশের ১১ জন ক্রিকেটার মাঠে নামেন, যা কিন্তু সচরাচর ঘটতে দেখা যায় না।

বন্ধ করুন