বাংলা নিউজ > ময়দান > সোশ্যাল মিডিয়াতে স্পনসরের আবেদন, শাস্তির মুখে পড়তে চলেছেন রায়ান বার্ল
জিম্বাবোয়ে অলরাউন্ডার রায়ান বার্ল। ছবি- গেটি ইমেজেস।
জিম্বাবোয়ে অলরাউন্ডার রায়ান বার্ল। ছবি- গেটি ইমেজেস।

সোশ্যাল মিডিয়াতে স্পনসরের আবেদন, শাস্তির মুখে পড়তে চলেছেন রায়ান বার্ল

  • সোশ্যাল মিডিয়ায় জুতো আঠা দিয়ে মেরামত করার ছবি পোস্ট করে সাহায্যের আবেদন করেন বার্ল।

শুভব্রত মুখার্জি

জিম্বাবোয়ে বা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে সাম্প্রতিককালে অর্থের সমস্যা একটা বড় ব্যাপার। সেই কারণেই ক্রিকেট খেলার বদলে অনেকেই বাস্কেটবলকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। অনেকে আবার ক্রিকেট খেলা শেষ করার পরেও অন্য পেশাতে যুক্ত হয়েছেন পেটের তাগিদে। 

সবচেয়ে দুঃখের বিষয় যে দেশ থেকে একদা অ্যান্ডি ফ্লাওয়ার,গ্রান্ট ফ্লাওয়ারদের মতো ক্রিকেটাররা উঠে এসে বিশ্ব ক্রিকেটকে শাসন করেছেন, তাঁদের দেশে অনেকেই আজ ক্রিকেটটাকে পেশা হিসেবে বেছে নিতে ভয়ে পিছিয়ে আসছেন। যেদিন থেকে নীল জনসন,মারে গুডউইনের মতন ক্রিকেটাররা দেশের বদলে জীবন জীবিকার তাগিদে কাউন্টি ক্রিকেটকে অগ্রাধিকার দিয়েছিলেন, সেদিন থেকেই জিম্বাবোয়ে ক্রিকেটের খারাপ সময়ের শুরুটা হয়।

দেশের ক্রিকেট বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপ,স্পনসরহীনতা,জুনিয়র স্তর থেকে ভাল ক্রিকেটার না ওঠে আসা সবমিলিয়ে এখন 'ক্ষয়িত' শক্তিতে পরিণত জিম্বাবোয়ের ক্রিকেট। এর মধ্যেও অনেকে ভালবেসে ক্রিকেটটা চালিয়ে যাচ্ছেন। তাঁদের মধ্যে অন্যতম রায়ান বার্ল। 

তিনি মাত্র কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়াতে নিজের জুতো নিজে মেরামত করার একটি ছবি তুলে ধরে স্পনসরের আবেদন জানান। তাঁর আবেদনে সাড়া দিয়ে এগিয়ে আসে পুমা ক্রিকেট। বার্ল এবং তার সতীর্থদের জন্য নতুন জুতো সহ একাধিক ক্রীড়া সরঞ্জাম পাঠায় পুমা। বার্লের স্পনসর হিসেবে ও এগিয়ে আসে তাঁরা। তবে ব্যাপারটি একেবারেই ভাল চোখে নেয়নি জিম্বাবোয়ে ক্রিকেটের কর্তারা। ফলস্বরূপ কর্মকর্তাদের রক্তচক্ষুর মুখে পড়তে হচ্ছে বার্লকে।

এই প্রসঙ্গে বলতে গিয়ে টুইটারে জিম্বাবোয়ের প্রসিদ্ধ সাংবাদিক অ্যাডাম থিও জানান, ‘জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের কর্তারা জানিয়েছেন বার্লের এই স্পনসরশিপ আবেদনে তাঁরা অত্যন্ত অখুশি। তাঁদের মতে বার্লের এই আবেদন ক্রিকেট সংস্থার ভাবমূর্তি নষ্ট করেছে। জানানো হয়েছে বার্লের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের তরফে এটা খুবই খারাপ পদক্ষেপ হতে চলেছে।’

বন্ধ করুন