বাংলা নিউজ > ময়দান > WI-কে ২৮৪ রানে হারিয়ে সিরিজ জিতল SA, স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন কেশব মহারাজ

WI-কে ২৮৪ রানে হারিয়ে সিরিজ জিতল SA, স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন কেশব মহারাজ

স্ট্রেচারে করে মাঠের বাইরে যাচ্ছেন কেশব মহারাজ (ছবি-এপি)

সিরিজ জিতেও খারাপ খবর এল দক্ষিণ আফ্রিকা শিবিরে। মহারাজ আউটের সিদ্ধান্ত নিয়ে খুব খুশি উদযাপন শুরু করেন, এই সময় তিনি মাটিতে পড়ে যান। মেডিকেল টিম মাঠে আসে এবং অভিজ্ঞ স্পিনারকে স্ট্রেচারে করে মাঠ থেকে নিয়ে যান।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা (১৭২) তাঁর প্রথম ডাবল সেঞ্চুরিটি অল্পের জন্য মিস করেন, কিন্তু তাঁর বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের জন্য দক্ষিণ আফ্রিকা শনিবার দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ২৮৪ রানে পরাজিত করেছে। এর ফলে দুই ম্যাচের সিরিজ ২-০ জিতেছে দক্ষিণ আফ্রিকা। ম্যাচের চতুর্থ দিনে দক্ষিণ আফ্রিকা ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩৯০ রানের টার্গেট দেয়। এর জবাবে উইন্ডিজের পুরো দল ১০৬ রানে গুটিয়ে যায়। ২৮৭/৭ এ দিন শুরু করে দক্ষিণ আফ্রিকা, যদিও জেসন হোল্ডার এবং কাইল মায়ার্স আধ ঘণ্টার মধ্যে শেষ তিনটি উইকেট নিয়েছিলেন। হোল্ডার তার জ্বলন্ত ইনিংসটি দক্ষিণ আফ্রিকাকে ৩২১ রানে সীমাবদ্ধ করে দেয়।

এরপর অবশ্য ম্যাচের কোনও মুহূর্তই ওয়েস্ট ইন্ডিজের পক্ষে যায়নি। রাবাদা (১৯/২), সাইমন হারমার (৪৫/৩) এবং কেশব মহারাজ (৪/২) ওয়েস্ট ইন্ডিজের স্কোরকে ৩৪/৬-এ নিয়ে যায়। দ্বিতীয় সেশনের শেষে, গোড়ালির চোটের কারণে মহারাজকে মাঠ ছাড়তে হয়েছিল এবং মধ্যাহ্নভোজের পর তিনি আর মাঠে ফেরেননি। মহারাজের অনুপস্থিতিতে জেরাল্ড কোয়েটজি উইন্ডিজের হয়ে উইকেট নেওয়ার দায়িত্ব নেন।

আরও পড়ুন… Legends League Cricket 2023 Live: ম্যাচে চতুর্থ উইকেট শিকার করলেন হরভজন সিং

জোশুয়া দা সিলভা এবং হোল্ডার ওয়েস্ট ইন্ডিজকে সম্মানজনক স্কোরে নিয়ে যাওয়ার জন্য পিচে তাদের সময় কাটিয়েছিলেন, কোয়েটজি উইকেট পতনের আগে। দুজনের মধ্যে সপ্তম উইকেটে ৪৮ রানের জুটি গড়ে ওঠে। এই জুটিতে হোল্ডার ১৯ রানের অবদান রাখেন। ১৯ বলের ইনিংসে তিনি চারটি চার মারেন।

হোল্ডারের পরে, কোয়েটজিও দা সিলভা (৫২ বলে, পাঁচটি চার, একটি ছক্কা, ৩৪ রান) এবং কেমার রোচ ২৩ বলে ২ রান করে আউট করেন। হারমার ১০ নম্বর ব্যাটসম্যান আলজারি জোসেফকে আউট করে প্রোটিয়াদের জয় নিশ্চিত করেন। টেস্ট অধিনায়ক হিসেবে এটি বাভুমার প্রথম সিরিজ জয়। ১৬ মার্চ থেকে শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এবার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন… নাথান লিয়নের বলে আউট হয়ে রাগে মাটিতেই লাথি শুভমন গিলের!

তবে সিরিজ জিতেও খারাপ খবর এল দক্ষিণ আফ্রিকা শিবিরে। তারকা স্পিনার কেশব মহারাজ রোস্টন চেজকে নিজের শিকারে পরিণত করেছিলেন এবং তারপর তিনি কাইল মেয়ার্সকেও তাঁর ফাঁদে ফেলেছিলেন। যদিও মাঠের আম্পায়ার প্রথম নট আউট দেন, যার কারণে বাভুমা ডিআরএস নেওয়ার সিদ্ধান্ত নেন। রিভিউ নেওয়ার সিদ্ধান্ত আফ্রিকার পক্ষে সঠিক বলে প্রমাণিত হয় এবং মহারাজ আউটের সিদ্ধান্ত নিয়ে খুব খুশি উদযাপন শুরু করেন, এই সময় তিনি মাটিতে পড়ে যান। মেডিকেল টিম মাঠে আসে এবং অভিজ্ঞ স্পিনারকে স্ট্রেচারে করে মাঠ থেকে নিয়ে যান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কংগ্রেস সাংসদকে ‘‌স্টুপিড’‌ সম্বোধন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের, সংসদে তোলপাড় কাণ্ড রয়্যাল বেঙ্গল টাইগারের সংখ্যা সেঞ্চুরি পার করল, বিধানসভায় তথ্য দিলেন মন্ত্রী হঠাৎ Olympics-এর আবহে প্যারিসে কেন যাচ্ছেন রাহুল দ্রাবিড়? ‘আমার দেখা সব থেকে বড় সার্কাস’, অলিম্পিক্স আয়োজকদের ধুয়ে দিলেন আর্জেন্তাইন কোচ ‘অতীত ভুলতে হবে….’, যিশু-নীলাঞ্জনার ডিভোর্স চর্চা, বাবাকে 'আনফলো' বড় মেয়ে সারার মমতার 'আশ্রয়' মন্তব্যের আবহে এপারে কতজন বাংলাদেশি? পরিসংখ্যান দিল BSF মেয়েদের T20I-তে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে মেগ ল্যানিংকে পিছনে ফেললেন হরমন কারা বর্তমান সম্পর্ক নিয়ে দ্বিধার মধ্যে আছেন? কী বলছে আজকের প্রেম রাশিফল ‘ধোনির নাম শোনেন নি!’ ওভারস্মার্ট হতে গিয়ে ব্যাপক ট্রোলিংয়ের শিকার গ্রে নিকোলস মিলল মোংলা বন্দর ব্যবহারের অনুমতি, বাংলাদেশের পিচে চিনকে 'আউট' করল ভারত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.