বাংলা নিউজ > ময়দান > পয়েন্ট ফিল্ডারদের কৌলিন্যকে মাটিতে মেশালেন মেহেদি, বল আসছে তাঁর দিকে, তিনি তাকিয়ে অন্যদিকে, এমন ক্যাচ মিস আগে দেখেছেন?
বল আসছে তাঁর দিকে, মেহেদির নজর অন্যত্র। ছবি- টুইটার।

পয়েন্ট ফিল্ডারদের কৌলিন্যকে মাটিতে মেশালেন মেহেদি, বল আসছে তাঁর দিকে, তিনি তাকিয়ে অন্যদিকে, এমন ক্যাচ মিস আগে দেখেছেন?

  • অতি সহজ ক্যাচ মিস করা ফিল্ডারদের তালিকায় মেহেদি হাসান মিরাজ নিজের নাম লিখিয়ে নেন একেবারে উপরের দিকে।

সচরাচর দলের সেরা ফিল্ডারকেই পয়েন্ট অঞ্চলে ফিল্ডিং করতে পাঠানো হয়। অতীতে জন্টি থেকে যুবরাজ, পন্টিং থেকে গিবসের মতো বিশ্বের সেরা সব ফিল্ডারদের পয়েন্ট অঞ্চলে ফিল্ডিং করার সময় সদা তত্পর দেখিয়েছে। বল থেকে এক মুহূর্তের জন্যও চোখ সরাতেন না তাঁরা। অথচ বাংলাদেশের মেহেদি হাসান মিরাজ পয়েন্ট ফিল্ডারদের সেই কৌলিন্যকেই কালিমালিপ্ত করেন বলা যায়। বরং বলা ভালো যে, জন্টি-পন্টিং-যুবিদের মতো পয়েন্ট ফিল্ডারদের গৌরবকে মাটিতে মেশালেন মেহেদি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসের একেবারে শুরুতে পয়েন্টের মতো গুরুত্বপূর্ণ জায়গায় ফিল্ডিং করছিলেন মেহেদি হাসান মিরাজ। প্রথম ওভারের দ্বিতীয় বলেই প্রোটিয়া ওপেনার সারেল এরউইয়ের এমন একটি ক্যাচ মিস করেন মেহেদি, যা কার্যত হাস্যকৌতুকের পর্যায়ে পৌঁছে যায়। বল উড়ে আসছে তাঁর দিকে অথচ তাঁর নজর অন্যদিকে। শেষে বল এসে লাগে তাঁর পাঁজরে।

প্রাথমিকভাবে চোট পেয়ে মাঠ ছাড়েন মিরাজ। সৌভাগ্যক্রমে বলের গতি কম থাকায় চোট গুরুতর ছিল না। পরে পুনরায় মাঠে ফেরেন তিনি। তবে অতি সহজ ক্যাচ মিস করা ফিল্ডারদের তালিকায় মেহেদি নিজের নাম লিখিয়ে নেন একেবারে উপরের দিকে।

পোর্ট এলিজাবেথ টেস্টে শেষমেশ বাংলাদেশকে ৩৩২ রানের বিশাল ব্যবধানে হার মানতে হয়। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকার কাছে দুই টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হন মোমিনুলরা।

বন্ধ করুন