বাংলা নিউজ > ময়দান > SA vs BAN: ঐতিহাসিক সিরিজ জয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশের দুই ওপেনার তামিম-লিটনও

SA vs BAN: ঐতিহাসিক সিরিজ জয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশের দুই ওপেনার তামিম-লিটনও

বাংলাদেশের ওপেনিং জুটি লিটন দাস ও তামিম ইকবাল। ছবি- এএফপি। (AFP)

তৃতীয় ওয়ান ডেতে তামিম ও লিটন ওপেনিংয়ে শতরানের পার্টনারশিপ গড়েন।

দক্ষিণ আফ্রিকার মাটিতে এই সফরের আগে কোনও ফর্ম্যাটেই একটিও ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। তবে তৃতীয় ওয়ান ডেতে নয় উইকেটে প্রোটিয়াদের দুরমুশ করে শুধু ম্য়াচ নয়, সিরিজও জিতে নিল বাংলা টাইগাররা। সিরিজ শুরুর আগেই পূর্বাভাস দিয়ে রেখেছিলেন অধিনায়ক তামিম ইকবাল, সত্যি হল তাঁর স্বপ্ন।

তাসকিন আহমেদের আগুনে বোলিংয়ে সেঞ্চুরিয়ানে মাত্র ৩৭ ওভারেই দক্ষিণ আফ্রিকাকে ১৫৪ রানে গুটিয়ে বাংলাদেশ। তাসকিন নেন পাঁচ উইকেট। জবাবে ব্যাট করতে নেমেও অব্যাহত বাংলাদেশের দাপট। তামিম ও লিটন দাসের শতরানের ওপেনিং পার্টনারশিপেই কাজটা সিংহভাগ হয়ে গিয়েছিল। পরে লিটন ৪৮ রানে আউট হলেও তামিম শেষ পর্যন্ত টিকে থেকে ৮৭ রানের ইনিংস খেলে দলকে নয় উইকেটে জয় এনে দেন। 

এই ম্যাচেই শতরানের পার্টনারশিপের দৌলতে বাংলাদেশের হয়ে সর্বকালীন ইতিহাস গড়লেন তামিম ও লিটন। বাংলাদেশ ওপেনারদের এই ম্যাচে গড়া ১২৭ রানের পার্টনারশিপই দেশের বাইরে বাংলাদেশ ওপেনারদের সর্বোচ্চ পার্টনারশিপ। এর আগে বাংলাদেশ ওপেনারদের দেশের বাইরে ওয়ান ডেতে সর্বোচ্চ পার্টনারশিপ ছিল ১১৭ রানের। দুই বছর আগে ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেই নজিরও অবশ্যই তামিম ও লিটনই গড়েছিলেন। সুতরাং, নিজেদেরই রেকর্ড ভাঙলেন বাংলাদেশের দুই তারকা ব্যাটার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.