বাংলা নিউজ > ময়দান > করোনার নতুন প্রজাতির জন্য মাঝপথেই স্থগিত দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস ওয়ান ডে সিরিজ
স্থগিত ওয়ান ডে সিরিজ। ছবি- ক্রিকেট সাউথ আফ্রিকা।
স্থগিত ওয়ান ডে সিরিজ। ছবি- ক্রিকেট সাউথ আফ্রিকা।

করোনার নতুন প্রজাতির জন্য মাঝপথেই স্থগিত দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস ওয়ান ডে সিরিজ

  • প্রথম ম্যাচ খেলেই দেশে ফেরার সিদ্ধান্ত ডাচদের।

ঝুঁকির রাস্তায় হাঁটল না দু'দল। করোনা ভাইরাসের নতুন প্রজাতির হদিশ মেলায় প্রথম ম্যাচের পরেই স্থগিত হয়ে গেল দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডসের তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ।

শুক্রবার সেঞ্চুরিয়নের প্রথম ওয়ান ডে ম্যাচ বৃষ্টির জন্য মাঝপথেই ভেস্তে গিয়েছে। যদিও প্রাথমিকভাবে নেদারল্যান্ডস দল প্রথম ওয়ান ডে ম্যাচ খেলেই দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছিল। তবে উড়ান সংক্রান্ত নিষেধাজ্ঞার কবলে পড়ে ডাচরা দক্ষিণ আফ্রিকায় আটকে পড়ে। এক সপ্তাহের আগে ডাচ ক্রিকেটারদের দক্ষিণ আফ্রিকা ছাড়ার উপায় না থাকায় সিরিজের বাকি দু'টি ম্যাচ নির্ধারিত সূচি মেনে আয়োজন করা যায় কিনা, সেবিষয়ে ক্রিকেটারদের মতামত জানতে চাওয়া হয়েছিল উভয় বোর্ডের তরফে।

শুক্রবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল যে, ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে বাকি সিরিজের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সেই মতোই শনিবার সিরিজ স্থগিত রাখার কথা জানিয়ে দেওয়া হয়।

আসলে দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ভ্যারিয়েন্টের খোঁজ মেলার পরেই বেশ কিছু দেশ দক্ষিণ আফ্রিকার সঙ্গে উড়ান যোগাযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। সেকারণেই তড়িঘড়ি নেদারল্যান্ডসের ক্রিকেটারদের দেশে ফিরে যাওয়া সম্ভব নয়।

আপাতত স্থগিত রাখা হলেও অদূর ভবিষ্যতে সিরিজের বাকি ম্যাচগুলি খেলতে দক্ষিণ আফ্রিকায় ফেরার বিষয়ে আশা প্রকাশ করেছে ডাচ ক্রিকেট সংস্থা।

বন্ধ করুন