বাংলা নিউজ > ময়দান > SA vs PAK: বাবরের শতরানে তৃতীয় টি-২০ ম্যাচে দুরন্ত জয় পাকিস্তানের

শুভব্রত মুখার্জি

দক্ষিণ আফ্রিকা সফরে অসাধারণ ফর্মে রয়েছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। বাবররা ইতিমধ্যেই ওয়ান ডে সিরিজ পকেটস্থ করে ফেলেছেন। বর্তমানে চলছে টি-২০ সিরিজের লড়াই। প্রসঙ্গত ইতিমধ্যেই আইপিএলে অংশ নিতে একাধিক প্রোটিয়া ক্রিকেটার ভারতে এসে পৌঁছেছেন। ফলে দলে একাধিক নতুন মুখ নিয়ে টি-২০ ক্রিকেটে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা।

সুপারস্পোর্ট পার্কে তৃতীয় টি-২০'তে ২০৪ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করে বুধবার রাতে এক নাটকীয় জয় তুলে সিরিজে ২-১ ফলে এগিয়ে গেল তারা। প্রসঙ্গত এদিন প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করতে সমর্থ হয়। ওপেনিং জুটিতে মালান এবং মার্করাম অসাধারণ খেলেন। ১০৮ রানের জুটি গড়েন তাঁরা। জানেমন মালান ৪০ বলে ৫৫ রানের অসাধারণ ইনিংস খেলেন। ৩১ বলে ৬৩ রানের মারকাটারি ইনিংস খেলেন মার্করাম। শেষের দিকে ভ্যান ডার দাসেনের ২০ বলে ৩৪ রানের ঝোড়ো ইনিংসে ভর করে বিপক্ষকে ২০০-র বেশি রানের টার্গেট দেয় প্রোটিয়া বাহিনী। পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন নাওয়াজ।

২০৪ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে স্বপ্নের ফর্মে ব্যাটিং শুরু করেন দুই পাক ওপেনার। মহম্মদ রিজওয়ান এবং অধিনায়ক বাবর আজমকে আউট করার কোনওরকম কোন উপায় খুজতে ব্যর্থ হন প্রোটিয়া বোলাররা। প্রথম উইকেট জুটিতেই প্রায় ম্যাচ জিতিয়ে ফেলেছিলেন তাঁরা। ১৯৭ রানের ওপেনিং জুটি গড়ার পরে ৫৯ বলে ১২২ রানের এক চোখ ধাঁধানো ইনিংস খেলে প্যাভিলিনে ফেরেন বাবর। ১৫টি চার ও ৪টি ছয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। উইলিয়ামসের বলে যখন আউট হয়ে সাজঘরে ফিরলেন বাবর ততক্ষনে পাকিস্তানের জয় সুনিশ্চিত হয়ে গিয়েছে।

তাঁকে যোগ্য সঙ্গত দেন রিজওয়ান। তিনি ৪৭ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন। ৫টি চার এবং ২টি ছয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। ফকর জামানকে নিয়ে রিজওয়ান ১২ বল বাকি থাকতেই পাকিস্তানের টি-২০ ইতিহাসে রেকর্ড সংখ্যক রান করে ম্যাচ জয়ের নজির গড়ে ফেলেন। এই জয়ের ফলে ৪ ম্যাচের সিরিজে ২-১ ফলে এগিয়ে গেল পাকিস্তান।

বন্ধ করুন