বাংলা নিউজ > ময়দান > SA vs WI: টেস্ট ক্যাপ্টেন হয়েই শূন্য রানে আউট বাভুমা, দক্ষিণ আফ্রিকাকে নির্ভরতা দিল নতুন সানরাইজার্স অধিনায়কের ব্যাট

SA vs WI: টেস্ট ক্যাপ্টেন হয়েই শূন্য রানে আউট বাভুমা, দক্ষিণ আফ্রিকাকে নির্ভরতা দিল নতুন সানরাইজার্স অধিনায়কের ব্যাট

শতরানের পরে মার্করাম। ছবি- রয়টার্স।

South Africa vs West Indies: নেতৃত্বের দায়ভার ঝেড়ে ফেলে সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম ইনিংসে বড় রানের মুখ দেখলেন ডিন এলগার।

টেস্ট ক্যাপ্টেন হয়েই শূন্য রানে আউট তেম্বা বাভুমা। অন্যদিকে নেতৃত্বের দায়ভার ঝেড়ে ফেলে বড় রানের ইনিংস খেলেন ডিন এলগার। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে দক্ষিণ আফ্রিকার নায়ক এডেন মার্করাম, যাঁকে কিছুদিন পরেই আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে নেতত্ব দিতে দেখা যাবে।

সেঞ্চুরিয়নে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। এলগার ও মার্করামের ওপেনিং জুটি প্রোটিয়াদের বড় রানের ভিতে বসিয়ে দেয়। ইনিংসের শুরুটা দুর্দান্ত করেও দক্ষিণ আফ্রিকা অবশ্য ম্যাচে জাঁকিয়ে বসার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়। ওপেনিং জুটি ভাঙার পরেই নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকে তারা।

ওপেনিং জুটিতে ১৪১ রান তোলা দক্ষিণ আফ্রিকা প্রথম দিনের খেলা শেষ করে ৮ উইকেটে ৩১৪ রান তুলে। তারা সাকুল্যে ৮২ ওভার ব্যাট করে। দিনের শেষে মারকো জানসেন ১৭ ও জেরাল্ড কোয়েটজি ১১ রানে নট-আউট থাকেন।

প্রথম দিনে দুর্দান্ত শতরান করেন মার্করাম। তিনি ৮টি বাউন্ডারির সাহায্যে ৯০ বলে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে যান। তিন অঙ্কে পৌঁছতে মার্করাম খরচ করেন ১৫৪টি বল। সাহায্য নেন ১৭টি বাউন্ডারির। তিনি ১৮টি বাউন্ডারির সাহায্যে ১৭৪ বলে ১১৫ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- ‘দু’জনেই সম্পূর্ণ নগ্ন ছিলাম', রোনাল্ডোর সঙ্গে এক্স-রেটেড ভিডিয়ো রয়েছে বলে চাঞ্চল্যকর দাবি চিলির মডেলের

ডিন এলগার ১১৮ বলে ৭১ রান করে মাঠ ছাড়েন। তিনি ১১টি চার মারেন। এলগার ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ৮৪ বলে। তিন নম্বরে ব্যাট করতে নেমে টনি ডি'জর্জি করেন ২৮ রান। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন বাভুমা। কিগান পিটারসেন ১৪ রান করে ক্রিজ ছাড়েন। ২০ রানের সংক্ষিপ্ত যোগদান রাখেন এনরিখ ক্লাসেন।

৩ রান করে আউট হন সেনুরান মুখুস্বামী। ৮ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটা লাগান কাগিসো রাবাদা। অতিরিক্ত হিসেবে ২৭ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন:- WPL নিলামে অবিক্রিত এই ৫ তারকা ঝড় তোলেন বিশ্বকাপে, তালিকায় রয়েছেন সব থেকে বেশি রান করা লরাও

ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম দিনে ৬০ রান খরচ করে ৩টি উইকেট নেন আলজারি জোসেফ। ১টি করে উইকেট দখল করেন কেমার রোচ, কাইল মায়ের্স, শ্যানন গ্যাব্রিয়েল ও জেসন হোল্ডার। উইকেট পাননি রোস্টন চেস ও জার্মাইন ব্ল্যাকউড।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট? ১৮ বছর পর নতুন ঠিকানায় উঠে আসছে কংগ্রেসের ওয়ার রুম, এটা কার বাংলো জানেন? চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ...... ললিপপ লাগেলুর গায়ক পবন এবার আসানসোলের BJP-র প্রার্থী! ক্ষুব্ধ বাবুল বললেন কী? কীভাবে খসে গেল মানুষের লেজ? প্রকাশ্যে আড়াই কোটি বছর আগের ঘটনা জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ দিমির, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও কাঁথিতে বাবার আসনে দাঁড়াচ্ছেন সৌমেন্দু, কী বললেন তিনি? অগ্নিপরীক্ষায় শুভেন্দু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.