বাংলা নিউজ > ময়দান > SA vs WI: ৯ নম্বরে ব্যাট করে প্রোটিয়া বোলারদের নিয়ে ছেলেখেলা শেফার্ডের, ৪৩৩ রানের T20 ম্যাচে উত্তেজক জয় ওয়েস্ট ইন্ডিজের

SA vs WI: ৯ নম্বরে ব্যাট করে প্রোটিয়া বোলারদের নিয়ে ছেলেখেলা শেফার্ডের, ৪৩৩ রানের T20 ম্যাচে উত্তেজক জয় ওয়েস্ট ইন্ডিজের

দক্ষিণ আফ্রিকায় গিয়ে টি-২০ সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ। ছবি- এপি।

South Africa vs West Indies: বল হাতে আগুন ঝরালেন আলজারি জোসেফ, ব্যর্থ হল হেনড্রিক্সের মারকাটারি ইনিংস, হাই-স্কোরিং ম্যাচে রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ।

বৃষ্টিবিঘ্নিত প্রথম টি-২০ ম্যাচে ওভার প্রতি প্রায় ১৩ রান তুলে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টি-২০ ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ওঠে রেকর্ড ৫১৭ রান। ক্যারিবিয়ানদের গড়া রানের পাহাড় টপকে জয় ছিনিয়ে নেয় দক্ষিণ আফ্রিকা এবং সিরিজে সমতা ফেরায়। এবার সিরিজের নির্ণায়ক তথা শেষ টি-২০ ম্যাচে ফের রানের বন্যা বওয়াল দু'দল। চার-ছক্কার ফুলঝুরি দেখা গেল জোহানেসবার্গে।

শেষমেশ হাই-স্কোরিং ম্যাচে রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে সিরিজ জেতে ওয়স্ট ইন্ডিজ। অথচ একটা সময় ম্যাচে কার্যত কোণঠাসা দেখাচ্ছিল ক্যারিবিয়ানদের। লোয়ার অর্ডারে রোমারিও শেফার্ডের ধুমধাড়াক্কা ব্যাটিং ও বল হাতে আলজারি জোসেফের চমকেই ম্যাচ তথা সিরিজ জিততে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ।

জো'বার্গে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে শুরুতে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজ রান তোলার গতি বজায় রাখলেও নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে। একসময় ১৬১ রানে ৮ উইকেট হারিয়ে বসে তারা। সেখান থেকে শেষ চার ওভারে ঝড় তুলে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছে যায় ৮ উইকেটে ২২০ রানে।

৯ নম্বরে ব্যাট করতে নেমে শেফার্ড ২২ বলে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলে নট-আউট থাকেন। তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। ১০ নম্বরে ব্যাট করতে নামা আলজারি জোসেফ অপরাজিত থাকেন ৯ বলে ১৪ রান করে। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- SA vs WI: ভেঙে গেল ক্রিস গেইলের রেকর্ড, ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে কম বলে T20I সেঞ্চুরি চার্লসের

এছাড়া নিকোলাস পুরান ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৯ বলে ৪১ রান করে আউট হন। ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৩৬ রান করে মাঠ ছাড়েন ব্র্যান্ডন কিং। কাইল মায়ের্স ১৭, রোভম্যান পাওয়েল ১১, রেমন রেইফার ২৭, জেসন হোল্ডার ১৩ ও রোস্টন চেস ৬ রানের যোগদান রাখেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে লুঙ্গি এনগিদি, কাগিসো রাবাদা ও এনরিখ নরকিয়া ২টি করে উইকেট দখল করেন। ১টি উইকেট নেন এডেন মার্করাম।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকাও শুরু থেকে ঝড় তোলে। তবে তীরে এসে তরী ডোবে তাদের। নির্ধারিত ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটের বিনিময়ে ২১৩ রান তুলে রণে ভঙ্গ দেয়। ৭ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জিতে ২-১ ব্যবধানে টি-২০ সিরিজের দখল নেয় ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন:- WPL 2023 Purple Cap: অল্পের জন্য় বেগুনি টুপি হাতছাড়া বাংলার সাইকার, শেষ ম্য়াচে বাজিমাত ম্যাথিউজের- তালিকা

ব্যর্থ হয় রিজা হেনড্রিক্সের ধুমধাড়াক্কা হাফ-সেঞ্চুরি। ১১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৮৩ রান করে আউট হন তিনি। রিলি রসউ করেন ২১ বলে ৪২ রান। তিনি ৪টি চার ও ৩টি ছক্কা মারেন। ক্যাপ্টেন মার্করাম ১৮ বলে ৩৫ রান করে নট-আউট থাকেন। তিনি ৪টি চার মারেন। কুইন্টন ডি'কক ২১, ডেভিড মিলার ১১, এনরিখ ক্লাসেন ৬ ও ওয়েন পার্নেল ২ রান করে মাঠ ছাড়েন।

আলজারি জোসেফ ৪ ওভারে ৪০ রানের বিনিময়ে একাই ৫টি উইকেট দখল করেন। ১টি উইকেট নেন জেসন হোল্ডার। ম্যাচের সেরা হয়েছেন জোসেফ। সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন জনসন চার্লস।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আকবর বাজার থেকে মহিলাদের তুলতেন আর ধর্ষণ করতেন', বললেন রাজস্থানের এই মন্ত্রী ফের আদালতে ধাক্কা পুলিশের, গান্ধীমূর্তির নীচে BJPর ধরনার অনুমতি দিল হাইকোর্ট যাদের খিদে নেই… রোহিতের সঙ্গে একমত, গাভাসকরের দাবি,অনাগ্রহীদের দলে না রাখাই উচিত মাথা দিয়ে ঠুঁকে ৭৭টা বোতলের ছিপি খুললেন ব্যক্তি! ভিডিয়ো দেখলেই গা শিরশির করবে আপনি কোন জাতের! গুজরাটে বাড়ি কিনতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতা JP Morgan কর্তার বিয়ে করলেন সোহাগ জলের 'মউ', শুভদৃষ্টির সময় চোখ মারলেন অস্মিতা, বরকে একী বললেন… ‘কুদৃষ্টি দেবেন না’, পিঙ্কিকে কড়া বার্তা শ্রীময়ীর! প্রাক্তনকে উত্তর দিতে না-রাজ ব্রিগেডে বড় জমায়েতের লক্ষ্য নিল উত্তর ২৪ পরগনা TMC, ২৮ ফেব্রুয়ারি থেকে প্রচার ৩৩ বছরে পা দিলেন ইশা, কেমন কাটল অভিনেত্রীর এ বছরের জন্মদিন বিলাসী গাড়ি নিয়ে ট্রাফিক আইন ভেঙে হোমগার্ডের উপর হামলা মহিলার, Video প্রকাশ্যে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.