বাংলা নিউজ > ময়দান > SA vs WI: বল হাতে আগুন ঝরালেন নরকিয়া, সেঞ্চুরিয়ন টেস্টে বড় রানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা

SA vs WI: বল হাতে আগুন ঝরালেন নরকিয়া, সেঞ্চুরিয়ন টেস্টে বড় রানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা

সেঞ্চুরিয়ন টেস্টে প্রথম ইনিংসে পিছিয়ে পড়ল ওয়েস্ট ইন্ডিজ। ছবি- রয়টার্স।

South Africa vs West Indies: সদ্য দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্যাপ্টেন্সি হাতে পাওয়া তেম্বা বাভুমা দুই ইনিংসেই শূন্য রানে আউট হন।

সেঞ্চুরিয়নে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনেই চালকের আসনে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে প্রাথমিক ব্যাটিং বিপর্যয়ে পড়তে হলেও এখনই বড়সড় লিড রয়েছে প্রোটিয়াদের হাতে।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা প্রথম দিনের খেলা শেষ করে ৮ উইকেটে ৩১৪ রান তুলে। তার পর থেকে খেলা শুরু করে দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ৩৪২ রানে। মারকো জানসেন ২৩ রানে নট-আউট থাকেন।

উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম ইনিংসে এডেন মার্করাম ১১৫ ও ডিন এলগার ৭১ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ প্রথম ইনিংসে ৮১ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে স্বস্তিতে দেখায়নি ওয়েস্ট ইন্ডিজকে। তারা নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে। শেষমেশ ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ২১২ রানে অল-অউট হয়ে যায়। দলের হয়ে সব থেকে বেশি ৬২ রান করেন রেমন রেইফার। ১৪৩ বলের ইনিংসে তিনি ৭টি চার মারেন।

আরও পড়ুন:- BAN vs ENG: টেস্টের মতো ঠুকঠুকে ব্যাটিং মুশফিকদের, ডেভিড মালান একাই হারিয়ে দিলেন বাংলাদেশকে

এছাড়া ক্রেগ ব্রাথওয়েট ১১, তেজনারায়ন চন্দ্রপল ২২, জার্মাইন ব্ল্যাকউড ৩৭, রোস্টন চেস ২২, কাইল মায়ের্স ১৮, জোশুয়া ডা'সিলভা ৪, আলজারি জোসেফ ৪, কেমার রোচ অপরাজিত ৪ ও শ্যানন গ্যাব্রিয়েল ৭ রান করেন। খাতা খুলতে পারেননি জেসন হোল্ডার।

দক্ষিণ আফ্রিকার এনরিখ নরকিয়া বল হাতে রীতিমতো আগুন ঝরান। তিনি ৩৬ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন কাগিসো রাবাদা ও জেরাল্ড কোয়েটজি। ১টি উইকেট নেন মারকো জানসেন।

আরও পড়ুন:- IND vs AUS: জাদেজার নো বল, অহেতুক DRS নষ্ট, ইন্দোর টেস্টের প্রথম দিনে কোন কোন ভুলের মাশুল দিতে হল রোহিতদের?

প্রথম ইনিংসের নিরিখে ১৩০ রানে এগিয়ে থাকে দক্ষিণ আফ্রিকা। তারা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রাথমিক ব্যাটিং বিপর্যয়ে পড়ে। দ্বিতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকা তাদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৪৯ রান তোলে। ব্যক্তিগত ৩৫ রানে নট-আউট থাকেন এডেন মার্করাম। ডিন এলগার ১ ও কীগান পিটারসেন ৭ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি টনি ডি'জর্জি ও ক্যাপ্টেন তেম্বা বাভুমা। উল্লেখ্য, সদ্য টেস্ট ক্যাপ্টেন্সি হাতে বাভুমা প্রথম ইনিংসেও শূন্য রানে আউট হন। অর্থাৎ, দুই ইনিংসেই খাতা খুলতে পারেননি তিনি।

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আলজারি জোসেফ ২টি এবং কেমার রোচ ও জেসন হোল্ডার ১টি করে উইকেট দখল করেন। আপাতত দক্ষিণ আফ্রিকার হাতে লিড রয়েছে ১৭৯ রানের।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.