বাংলা নিউজ > ময়দান > SA vs WI: ভেঙে গেল ক্রিস গেইলের রেকর্ড, ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে কম বলে T20I সেঞ্চুরি চার্লসের

SA vs WI: ভেঙে গেল ক্রিস গেইলের রেকর্ড, ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে কম বলে T20I সেঞ্চুরি চার্লসের

ঝোড়ো শতরান চার্লসের। ছবি- রয়টার্স।

South Africa vs West Indies 2nd T20I: সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ধ্বংসাত্মক শতরান জনসন চার্লসের, ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন কাইল মায়ের্স।

টি-২০ ক্রিকেটে ঝোড়ো ইনিংস মানেই সবার আগে উঠে আসত ক্রিস গেইলের নাম। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে কম বলে সেঞ্চুরি করেছেন কে, চোখ বন্ধ করে এমন প্রশ্নের উত্তরে বলা যেত গেইল। তবে রবিবার সেঞ্চুরিয়নে ক্রিকেটপ্রেমীদের সেই ধারণা ভেঙে চুরমার করলেন জনসন চার্লস। সেই সঙ্গে ভেঙে দিলেন গেইলের রেকর্ডও।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে কম বলে সেঞ্চুরি করার রেকর্ড গড়েন চার্লস। এই নিরিখে তিনি পিছনে ফেলে দেন গেইলকে। সেঞ্চুরিয়নে চার্লস ৯টি চার ও ৯টি ছক্কার সাহায্যে মাত্র ৩৯ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে আর কোনও ক্যারিবিয়ান ব্যাটসম্যান এত কম বলে শতরান করতে পারেননি।

গেইল ২০১৬ সালের ১৬ মার্চ ওয়াংখেড়ে স্টোডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের ম্যাচে ৪৭ বলে শতরান করেন। এতদিন সেটি ছিল কোনও ক্যারিবিয়ান ব্যাটসম্যানের দ্রুততম আন্তর্জাতিক টি-২০ শতরান। এবার থেকে চার্লসের নাম লেখা থাকবে এই রেকর্ডে।

আরও পড়ুন:- IPL 2023: চোট নিয়ে গুঞ্জন, শুরু থেকে পাওয়া যাবে তো পতিদারকে? উৎকণ্ঠা কমল RCB সমর্থকদের

গেইল সেই ম্যাচে ৫টি চার ও ১১টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ১০০ রান করে নট-আউট থাকেন। চার্লস এই ম্যাচে ১০টি চার ও ১১টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ১১৮ রান করে আউট হন। জনসন ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে মাত্র ২৩ বলে।

চার্লস শুধু গেইলকেই নয়, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে দ্রুততম শতরান করার নিরিখে তিনি পিছনে ফেলে দেন বহু তারকাকেই। বল সংখ্যার নিরিখে তিনি সার্বিক তালিকায় যুগ্মভাবে দ্বিতীয় স্থানে জায়গা করে নেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে কম ৩৫টি বলে শতরান করার রেকর্ড রয়েছে যুগ্মভাবে দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, ভারতের রোহিত শর্মা ও চেক প্রজাতন্ত্রের সুদেশ বিক্রমাশেখরার নামে।

আরও পড়ুন:- PAK vs AFG: ভারতকে নকল করে মুখ পুড়ল পাকিস্তানের, বাবরদের বিশ্রাম দিয়ে প্রথমবার ম্য়াচ হারল আফগানিস্তানের কাছে

জনসনের মতোই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩৯টি বলে শতরান করেছেন রোমানিয়ার শিবকুমার পেরিয়ালওয়ার ও হাঙ্গেরির জীশান কুকিখেল।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন কাইল মায়ের্সও। তিনি ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৪ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। শেষমেশ ২৭ বলে ৫১ রান করে আউট হন মায়ের্স। ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৫৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মন্ত্রীর পদত্যাগ, হিমাচলে টলমল কংগ্রেসের গদি, আস্থাভোটের দাবিতে রাজভবনে BJP জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিল আদালত ‘আমাদের জীবন শারীরিকভাবে…’! বাইরে করোনা, আমিরকে ডিভোর্স দিয়েও একসঙ্গে ছিলেন কিরণ কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, 'বিকল্প রাজনীতির' পথিক এবার কোন পথে? কাকভোরে কলকাতায় তেলের ট্যাঙ্কার উলটে ভয়াবহ আগুন, ঝলসে মৃত্যু চালকের বিয়ে করলেন ‘সোহাগ জল’-এর মউ, গায়ে হলুদ থেকে সিঁদুরদান, রইল সমস্ত মুহূর্ত… দুই দশকে ১১৬ টেস্টে জয় ভারতের, ধরমশালায় জিতলেই নয়া রেকর্ড গড়বেন রোহিতরা বিভ্রান্তি এড়াতে পদক্ষেপ, শীর্ষ আধিকারিকদের কাজের ক্ষেত্র নির্দিষ্ট করে দিল KMC জেলায় জেলায় আচমকা বৃষ্টি, নেমে যায় পারদ, তবে আগামী ৭ দিনে কি গরম বাড়বে বাংলায়? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.