বাংলা নিউজ > ময়দান > টেস্টে প্রথম শতরান অধিনায়ক বাভুমার, WI-এর বিরুদ্ধে বড় ব্যবধানে এগিয়ে SA

টেস্টে প্রথম শতরান অধিনায়ক বাভুমার, WI-এর বিরুদ্ধে বড় ব্যবধানে এগিয়ে SA

তেম্বা বাভুমা টেস্টে দ্বিতীয় শতরান হাঁকালেন।

একটা সময়ে দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ৬৯ রানে চার উইকেট। ২৭৫ বলে ১৭১ রানের অনবদ্য অপরাজিত একটি ইনিংস খেলেন বাভুমা। দলকে খাদের কিনারা থেকে টেনে তুলে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন। তাঁর ইনিংস সাজানো ছিল ২০ টি চারে।

শুভব্রত মুখার্জি: দীর্ঘ দিনের রান খরা কাটিয়ে অবশেষে ফর্মে ফিরলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা। প্রোটিয়া বাহিনীর টেস্ট অধিনায়ক হিসেবে প্রথম শতরান করার নজির গড়লেন তিনি। নিজের টেস্ট ক্যারিয়ারে যদিও এটি তাঁর দ্বিতীয় শতরান। আর তাঁর এই শতরানে ভর করেই দ্বিতীয় টেস্টে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিমধ্যেই তারা এগিয়ে রয়েছে ৩৫৬ রানে। সবে মাত্র খেলা হয়েছে তিন দিনের। হাতে রয়েছে এখনও দুই দিন। বড় কোনও অঘটন না ঘটলে, এই টেস্টেও প্রোটিয়াদের আটকানো কার্যত অসম্ভব বিষয় ক্যারিবিয়ানদের কাছে।

আরও পড়ুন: লাঞ্চের আগে ফসকাল গ্রিনের ক্যাচ,কোহলি-রোহিতের মুখের অবস্থা দেখলে কষ্ট হবে

এ দিন শুরুর দিকে ক্যারিবিয়ান পেসারদের দাপটে সমস্যায় পড়ে যায় প্রোটিয়া বাহিনী। দ্রুত ফিরে যায় তাদের ওপেনাররা। একটা সময়ে দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ৬৯ রানে চার উইকেট। এডেন মার্করাম ১৮, ডিন এলগার ৫, টনি ডি জর্জি ১ এবং রায়ান রিকেলটন ১০ রান করে আউট হয়ে যান। এর পরেই ২৭৫ বলে ১৭১ রানের অনবদ্য অপরাজিত একটি ইনিংস খেলেন বাভুমা। দলকে খাদের কিনারা থেকে টেনে তুলে শক্ত ভিতের উপর দাঁড় তরিয়ে দেন। তাঁর ইনিংস সাজানো ছিল ২০ টি চারে। তাঁকে যোগ্য সঙ্গত দেন উইয়ান মুল্ডার। তিনি ৭১ বলে ৪২ রান করেন।

আরও পড়ুন: জাদেজার কথায় অফ-স্টাম্পের বাইরের বলে রিভিউ রোহিতের, হেসে গড়ালেন আম্পায়ারও- ভিডিয়ো

দিনের শেষে প্রোটিয়াদের স্কোর ৭ উইকেটে ২৮৭ রান। তাদের লিড ৩৫৬ রানের। বাভুমা ২৬২১ দিন পরে তাঁর টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতরানটি করলেন। তৃতীয় দিনের শেষে তাঁর সঙ্গে উইকেটে রয়েছেন কেশব মহারাজ। চতুর্থ দিনে তাদের লক্ষ্য থাকবে লিড যতটা সম্ভব বাড়িয়ে নেওয়ার। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৩২০ রান করেছিল। যার জবাবে ওয়েস্ট ইন্ডিজ ২৫১ রানে অলআউট হয়ে যায়। জেসন হোল্ডার অপরাজিত ৮১ রানের একটি অনবদ্য ইনিংস খেলেছিলেন ক্যারিবিয়ানদের হয়ে। প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়ানদের হয়ে দু'টি করে উইকেট নিয়েছেন আলজারি জোসেফ এবং কাইল মেয়ার্স। উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসেও আলজারি জোসেফ, কাইল মায়ার্স এবং গুদাকেশ মোতি তিনটি করে উইকেট নিয়েছিলেন।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল আধার নিষ্ক্রিয়তা নিয়ে রাজ্যের কাছে একদিনে জমা পড়ল কত অভিযোগ? সামনে এল তথ্য ‘হাত মেলাল ভারত-পাকিস্তান’! সানা জাভেদকে দেখে ‘সানিয়া’ বলে কটাক্ষ PSL-এর মাঠে রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল 'খলিস্তানি' তকমা পাওয়া নিয়ে মুখ খুললেন IPS নিজে, কুণালের খোঁচা, 'মোদীও কি তবে…' ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল হেঁচকি বন্ধ করতে চান? নিমেষে আরাম দেবে রান্নাঘরের এই উপাদান বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.