বাংলা নিউজ > ময়দান > SA W vs WI W: আতাপাত্তু-জয়সূর্যের রেকর্ড ভাঙলেন ডিয়েন্দ্রা, তবুও জিতল না দল!

SA W vs WI W: আতাপাত্তু-জয়সূর্যের রেকর্ড ভাঙলেন ডিয়েন্দ্রা, তবুও জিতল না দল!

আতাপাত্তু-জয়সূর্যের রেকর্ড ভাঙলেন ডিয়েন্দ্রা (ছবি:ইনস্টাগ্রাম)

ডিয়েন্দ্রা ডটিন এবং হেইলি ম্যাথিউস তৃতীয় উইকেটে ২০০ বলে ১৮৬ রানের অপরাজিত জুটি গড়েন। এই জুটি ওয়েস্ট ইন্ডিজের মহিলা ক্রিকেটে তৃতীয় উইকেটে সর্বোচ্চ জুটি। একই সময়ে, এটি মহিলাদের ওয়ানডে ক্রিকেটে তৃতীয় উইকেটে সামগ্রিকভাবে নবম বড় জুটি। ৬৩ বলে ৫১ রান করেন ম্যাথুস।

ডিয়েন্দ্রা ডটিন ১৫০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে ইতিহাস তৈরি করলেন। ওয়েস্ট ইন্ডিজ মহিলাদের ওয়ানডে ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর করলেন ডিয়েন্দ্রা। ওয়েস্ট ইন্ডিজের মহিলা ওয়ানডে ক্রিকেটে নতুন ইতিহাস গড়েছেন ওপেনার ডিয়েন্দ্রা ডটিন। জোহানেসবার্গের দ্য ওয়ান্ডস স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ডটিন নতুন রেকর্ড গড়েন। ম্যাচে করেন অপরাজিত দেড়শ রান। ডটিন ১৫৮ বল খেলে ১৮টি চার এবং চারটি ছক্কা মেরে এই রানটি করেন। বৃষ্টির কারণে ম্যাচের কোনও ফল হয়নি। কিন্তু ডটিন তার ব্যাটিং দিয়ে ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে ক্রিকেটে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন।

ডটিনের স্কোর ওয়েস্ট ইন্ডিজের মহিলাদের ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। এই ক্ষেত্রে স্টেফানি টেলর এখনও এক নম্বরে রয়েছেন। স্টেফানি শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৭১ রানের সেঞ্চুরি করেন, যা ওয়েস্ট ইন্ডিজের মহিলা ওডিআই ক্রিকেটে যেকোনও ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। ডটিনের বিস্ফোরক ইনিংস দেখে মনে হয়েছিল দক্ষিণ আফ্রিকার কোনও বোলার তাকে আউট করতে পারবে না এবং শুধুমাত্র বৃষ্টিই ডটিনের আক্রমণাত্মক ইনিংসকে থামাতে পারে। যদিও একই ঘটনা ঘটেছে।

ডটিন এবং হেইলি ম্যাথিউস তৃতীয় উইকেটে ২০০ বলে ১৮৬ রানের অপরাজিত জুটি গড়েন। এই জুটি ওয়েস্ট ইন্ডিজের মহিলা ক্রিকেটে তৃতীয় উইকেটে সর্বোচ্চ জুটি। একই সময়ে, এটি মহিলাদের ওয়ানডে ক্রিকেটে তৃতীয় উইকেটে সামগ্রিকভাবে নবম বড় জুটি। ৬৩ বলে ৫১ রান করেন ম্যাথুস।

ওয়ানডেতে এটি ৩০ বছর বয়সি ডটিনের তৃতীয় সেঞ্চুরি। একই সঙ্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এটি তার দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি। তার সেঞ্চুরি ইনিংসের ভিত্তিতে ওয়েস্ট ইন্ডিজ ৪৫.৩ ওভারে তিন উইকেটে ২৩৪ রান করে। জবাবে দক্ষিণ আফ্রিকা ১৭.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮৭ রান করে। কিন্তু তারপর বৃষ্টির কারণে খেলা বাতিল করা হয়। তবে এখানেও একটি রেকর্ড গড়েন ডিয়েন্দ্রা ডটিন।

পুরুষ ও মহিলাদের ক্রিকেটের যে কোনও অমীমাংসিত খেলায় তার অপরাজিত ১৫০ রানের ইনিংসটিই এখন সর্বোচ্চ রানের তালিকায় জায়গা পেয়েছে।

বন্ধ করুন