বাংলা নিউজ > ময়দান > SA20: ব্যাট হাতে সল্টের তাণ্ডব, ক্যাপিটালসের জয়ে বড় অবদান রাখলেন IPL-এর ব্রাত্য নিশাম

SA20: ব্যাট হাতে সল্টের তাণ্ডব, ক্যাপিটালসের জয়ে বড় অবদান রাখলেন IPL-এর ব্রাত্য নিশাম

ফিল সল্ট। ছবি- এসএ২০।

Pretoria Capitals vs Sunrisers Eastern Cape: লড়াকু হাফ-সেঞ্চুরি করেও সানরাইজার্সকে জেতাতে পারলেন না জেজে স্মুটস।

ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান ফিল সল্ট। ব্যাটে-বলে উল্লেখযোগ্য অবদান রাখেন জিমি নিশাম। বল হাতে বাইশগজে আগুন ঝরান এনরিখ নরকিয়া। যার মিলিত ফল, সানরাইজার্স ইস্টার্ন কেপের বিরুদ্ধে লড়াকু জয় প্রিটোরিয়া ক্যাপিটালসের।

এমনটা নয় যে, নিতান্ত আত্মসমর্পণ করে ম্যাচ হারে সানরাইজার্স। বরং জেজে স্মুটসের ঝোড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে ব্যাট হাতে পালটা লড়াই চালায় তারাও। তবে শেষমেশ ক্যাপিটালসের বড় রানের ইনিংসকে টপকে যাওয়া সম্ভব হয়নি সানরাইজার্সের পক্ষে।

সেন্ট জর্জেস পার্কে সাউথ আফ্রিকা টি-২০ লিগের (এসএ২০-র) তৃতীয় ম্যাচে সম্মুখসমরে নামে প্রিটোরিয়া ক্যাপিটালস ও সানরাইজার্স ইস্টার্ন কেপ। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ক্যাপিটালস। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৯৩ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ফিল সল্ট ৭টি বাউন্ডারির সাহায্যে ৩০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৪৭ বলে ৭৭ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন। আগ্রাসী ইনিংসে সল্ট ১১টি চার মারেন।

এছাড়া থিউনিস ডি'ব্রুইন ১৯, সেনুরান মুথুস্বামী ১৩, জিমি নিশাম ৩৭ ও ওয়েন পার্নেল ২৯ রানের যোগদান রাখেন। ৪ রান করে আউট হন রিলি রসউ। সানরাইজার্সের হয়ে ২টি করে উইকেট নেন বার্টম্যান ও মার্করাম। ১টি করে উইকেট পকেটে পোরেন মারকো জানসেন ও সিসান্দা মাগালা।

আরও পড়ুন:- IND vs SL: ফিনিশার রাহুল, পরিণত কুলদীপ, ইডেনের ODI থেকে ভারতের সেরা ৫ প্রাপ্তি

জবাবে ব্যাট করতে নেমে সানরাইজার্স ইস্টার্ন কেপ ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭০ রানে আটকে যায়। ২৩ রানের ব্যবধানে ম্যাচ জেতে ক্যাপিটালস। স্মুটস দলের হয়ে সব থেকে বেশি ৬৬ রান করেন। তিনি ৫১ বলের ইনিংসে ৬টি চার ও ৪টি ছক্কা মারেন।

টম অ্যাবেল শেষদিকে ২৪ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি। ত্রিস্তান স্টাবস ২৩ ও জেমস ফুলার ২৭ রানের যোগদান রাখেন। ক্যাপ্টেন মার্করাম ৫ রানের বেশি সংগ্রহ করতে পারেননি। জর্ডন কক্স আউট হন ব্যক্তিগত ৫ রানে।

আরও পড়ুন:- Ranji Trophy: রিয়ান পরাগ ব্যর্থ, পৃথ্বীর অতিমানবিক ইনিংসেই বিরাট জয় মুম্বইয়ের

এনরিখ নরকিয়া ৪ ওভার বল করে ১টি মেডেন-সহ মাত্র ১৮ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। আইপিএল নিলামে অবিক্রিত থাকা নিশাম ৪ ওভারে ৩৮ রান খরচ করেন বটে, তবে তুলে নেন ১টি উইকেট। এছাড়া ১টি করে উইকেট পকেটে পোরেন ওয়েন পার্নেল ও আদিল রশিদ। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ফিল সল্ট।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন