বাংলা নিউজ > ময়দান > SA20: ক্লাসেনের একার রানই তুলতে পারল না ক্যাপিটালস, রেকর্ড জয়ে সেমিফাইনালের আশা জিইয়ে রাখল সুপার জায়ান্টস

SA20: ক্লাসেনের একার রানই তুলতে পারল না ক্যাপিটালস, রেকর্ড জয়ে সেমিফাইনালের আশা জিইয়ে রাখল সুপার জায়ান্টস

শতরানের পরে এনরিখ ক্লাসেন। ছবি- টুইটার (@DurbansSG)।

ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে রেকর্ড রানের ইনিংস গড়ে রেকর্ড ব্যবধানে ম্য়াচ জয় সুপার জায়ান্টসের।

সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে শুধু জয় যথেষ্ট ছিল না ডারবানস সুপার জায়ান্টসের। তাদের বোনাস পয়েন্ট-সহ ম্যাচ জিততে হতো। তাও তাদের লড়াই ছিল লিগ টপার প্রিটোরিয়া ক্যাপিটালসের বিরুদ্ধে, যারা সবার আগে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে।

স্বাভাবিকভাবেই এমন ডু অর ডাই ম্যাচে সুপার জায়ান্টস বিশাল জয় তুলে বোনাস পয়েন্ট সংগ্রহ করার চেষ্টা করে। এনরিখ ক্লাসেনের দুর্দান্ত শতরানের সুবাদে শেষমেশ তারা সেই চেষ্টায় সফল হয়। সেঞ্চুরিয়নে রেকর্ড রানের ইনিংস গড়ে প্রিটোরিয়া ক্যাপিটালসকে রেকর্ড রানের ব্যবধানে হারিয়ে দেয় সুপার জায়ান্টস।

টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ডারবানস সুপার জায়ান্টস। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৫৪ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। টুর্নামেন্টের ইতিহাসে এটিই সর্বোচ্চ দলগত ইনিংসের রেকর্ড। ক্লাসেন মাত্র ২৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকে যান ৪৩ বলে। শেষমেশ ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন ক্লাসেন। ফ্যাফ ডু'প্লেসির পরে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এসএ-২০'তে সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেন তিনি।

এছাড়া কুইন্টন ডি'কক ২০ বলে ৪৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। ২৪ বলে ৪১ রান করেন বেন ম্যাকডারমট। তিনিও ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। ম্যাথিউ ব্রিৎজকে ২১ বলে ৪৬ রান করে নট-আউট থাকেন। উল্লেখযোগ্য বিষয় হল, তিনিও ৫টি চার ও ৩টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- ILT20: দাপুটে ব্যাটিং সিকন্দর-শানাকার, MI-কে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে ইউসুফ পাঠানরা

ক্যাপিটালসের হয়ে মিগায়েল প্রিটোরিয়াস ৬২ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন। ১টি করে উইকেট নেন জিমি নিশাম ও জোশ লিটল।

পালটা ব্যাট করতে নেমে ক্যাপিটালস ১৩.৫ ওভারে মাত্রে ১০৩ রানে অল-আউট হয়ে যায়। সুতরাং, তারা ক্লাসেনের একার রানই (১০৪) সংগ্রহ করতে পারেনি। ১৫১ রানের বিরাট ব্যবধানে ম্যাচ জেতে সুপার জায়ান্টস। রানের ব্যবধানের নিরিখে টুর্নামেন্টে এটিই সব থেকে বড় জয়ের রেকর্ড।

আরও পড়ুন:- SA20: রিলে ক্যাচ দেখেছেন, দু'জন ফিল্ডারের 'যুগ্ম' ক্যাচ দেখেছেন কখনও? দেখুন ‘চার হাতে’ ক্যাচের ভিডিয়ো

প্রিটোরিয়ার হয়ে ইথান বশ ২৩, রিলি রসউ ১৮, থিউনিস ডি'ব্রুইন ১৬ ও কুশল মেন্ডিস ১০ রান করেন। নিশাম ৮ রান করে আউট হন। সুপার জায়ান্টসের জুনিয়র দালা ৩৩ রানে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন ডোয়েন প্রিটোরিয়াস ও উইয়ান মাল্ডার। ১টি করে উইকেট নিয়েছেন কিমো পল ও রিস টপলি। ম্যাচের সেরা হয়েছেন ক্লাসেন।

এই জয়ের সুবাদে ১০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শেষ চারের দৌড়ে টিকে থাকে সুপার জায়ান্টস। যদিও তাদের সেমিফাইনালে যাওয়া নির্ভর করছে পার্ল রয়্যালস বনাম প্রিটোরিয়া ক্যাপিটালস ম্যাচের ফলাফলের উপর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুরো নতুনভাবে শুরু কলেজের ভরতির আবেদন প্রক্রিয়া, কী কী নথি লাগবে? রইল তালিকা ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল 12 ওভার শেষে West Indies-র স্কোর 86/3 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.