বাংলা নিউজ > ময়দান > শেষ বলের থ্রিলারে MI-কে হারিয়ে প্রথম দল হিসেবে SA20-র সেমিফাইনালে উঠল ক্যাপিটালস

শেষ বলের থ্রিলারে MI-কে হারিয়ে প্রথম দল হিসেবে SA20-র সেমিফাইনালে উঠল ক্যাপিটালস

সেমিফাইনালে প্রিটোরিয়া। ছবি- টুইটার (@PretoriaCapsSA)।

SA20 2023: টানটান উত্তেজক ম্যাচে একেবারে শেষ বলে এমআই কেপ টাউনকে হারায় প্রিটোরিয়া ক্যাপিটালস।

প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগ এসএ ২০-র সেমিফাইনালে উঠল প্রিটোরিয়া ক্যাপিটালস। লিগের ২৬তম ম্যাচে এমআই ক্যাপিটালসকে শেষ বলের থ্রিলারে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে প্রিটোরিয়া।

সেঞ্চুরিয়নে টস জিতে কেপ টাউনকে শুরুতে ব্যাট করতে পাঠায় ক্যাপিটালস। এমআই ১৯.৪ ওভারে ১৫৯ রানে অল-আউট হয়ে যায়। রাসি ভ্যান ডার দাসেন ২৯ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনি ৪টি চার ও ৪টি ছক্কা মারেন।

বাকিরা কেউই অবশ্য ব্যাট হাতে দাপট দেখাতে পারেননি। ওয়েসলি মার্শাল ১৬, ডেওয়াল্ড ব্রেভিস ১৪, জর্জ লিন্ডে ১৪ ও রশিদ খান ১৪ রান করেন। টিম ডেভিড ২ ও স্যাম কারান ৫ রান করে মাঠ ছাড়েন। ক্যাপিটালসের হয়ে ইথান বশ, এনরিখ নরকিয়া ও জেমস নিশাম ২টি করে উইকেট সংগ্রহ করেন। ১টি উইকেট নেন জোশ লিটল।

জবাবে ব্যাট করতে নেমে ক্যাপিটালস একেবারে শেষ বলে জয়ের লক্ষ্য পৌঁছে যায়। তারা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬০ রান তুলে নেয়।

শেষ ওভারে জয়ের জন্য মাত্র ৩ রান দরকার ছিল ক্যাপিটালসের। তবে সেই ৩ রান তুলতেই যথেষ্ট বেগ পেতে হয় প্রিটোরিয়াকে। স্যাম কারানের ওভারের প্রথম বলে কোনও রান ওঠেনি। দ্বিতীয় বলে ১ রান নেন পার্নেল। তৃতীয় বলে আউট বন মুথুস্বামী। চতুর্থ ও পঞ্চম বলে কোনও রান ওঠেনি। শেষ বলে ২ রান নিয়ে ক্যাপিটালসকে ম্যাচ জেতান জোশ লিটল।

আরও পড়ুন:- IND vs AUS: সিরিজ শুরুর আগেই জোর ধাক্কা অজি শিবিরে! ভারতের বিরুদ্ধে প্রথম ২টি টেস্টে অনিশ্চিত তারকা পেসার

প্রিটোরিয়ার হয়ে রিলি রসউ ১৯ বলে ৪০ রানের আগ্রাসী ইনিংস খেলেন। মারেন ২টি চার ও ৪টি ছক্কা। ২৫ বলে ৩৯ রান করে কুশল মেন্ডিস। তিনি ৭টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া সেনুরান মুথুস্বামী ২৫, শেন ড্যাডসওয়েল ১৬ ও এনরিখ নরকিয়া ১০ রান করেন।

আরও পড়ুন:- ‘ধোনির জন্য খেলতাম, দেশের জন্য পরে’, কেন মাহির সঙ্গে অবসর নেন, জানালেন রায়না

কেপ টাউনের স্যাম কারান ২৬ রানে ৩টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন দুয়ান জানসেন ও ওডিন স্মিথ। ১টি করে উইকেট পকেটে পোরেন কাগিসো রাবাদা ও রশিদ খান। ম্যাচের সেরা হন রিলি রসউ।

এই জয়ের সুবাদে ৮ ম্যাচে ক্যাপিটালসের পয়েন্ট দাঁড়ায় ২৭। প্রথম চারে থাকা নিশ্চিত হয়ে যাওয়ায় প্রথম দল হিসেবে টুর্নামেন্টের সেমিফাইনালের টিকিট হাতে পায় প্রিটোরিয়া ক্যাপিটলস।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার?

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.