বাংলা নিউজ > ময়দান > SA20: কমলা ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেল সুপার জায়ান্টস, MI-কে টপকে দুইয়ে উঠল সানরাইজার্স

SA20: কমলা ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেল সুপার জায়ান্টস, MI-কে টপকে দুইয়ে উঠল সানরাইজার্স

রোয়েলফ ভ্যান ডার মারউই। ছবি- এসএ-২০।

South Africa T20 League: একাই ৬ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা বোলিং ভ্যান ডার মারউইয়ের।

শুধু টুর্নামেন্টের সেরাই নয়, বরং ব্যক্তিগত টি-২০ কেরিয়ারের সেরা বোলিং করে রোয়েলফ ভ্যান ডার মারউই জেতালেন সানরাইজার্স ইস্টার্ন কেপকে। এসএ-২০'র ১৯তম লিগ ম্যাচে ডারবানস সুপার জায়ান্টসকে খড়কুটোর মতো উড়িয়ে দেয় সানরাইজার্স।

অরেঞ্জ আর্মির জয়ের মঞ্চ প্রস্তুত করেন ব্যাটসম্যানরা। সেই সঙ্গে বোলিং ও ফিল্ডিংয়েও দুর্দান্ত পারফর্ম্য়ান্স উপহার দেয় সানরাইজার্স। সব মিলিয়ে ক্রিকেটের তিন বিভাগেই সুপার জায়ান্টসকে টেক্কা দিয়ে একতরফা জয় তুলে নেয় সানরাইজার্স। সেই সুবাদে তারা এমআই-কে টপকে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসে।

সেন্ট জর্জেস পার্কে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে সানরাইজার্স ইস্টার্ন কেপ। তারা নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২১০ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। আগ্রাসী হাফ-সেঞ্চুরি করেন দুই ওপেনার অ্যাডাম রসিংটন ও জর্ডন হার্মান। অল্পের জন্য হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন ক্যাপ্টেন এডেন মার্করাম।

আরও পড়ুন:- 'অর্জুন কত ভাগ্যবান, ওর গাড়ি-আইপ্যাড সব আছে', সরফরাজের কথায় চোখে জল এসেছিল পিতার

রসিংটন ১০টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৭২ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন। জর্ডন ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৫৯ রান করে মাঠ ছাড়েন। মার্করাম ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ত্রিস্তান স্টাবস ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩ বলে ২৭ রান করে নট-আউট থাকেন। সুপার জায়ান্টসের হয়ে ১টি উইকেট নেন ডোয়েন প্রিটোরিয়াস।

জবাবে ব্যাট করতে নেমে সুপার জায়ান্টস ১৪.৪ ওভারে মাত্র ৮৬ রানে অল-আউট হয়ে যায়। ১২৪ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে সানরাইজার্স ইস্টার্ন কেপ।

আরও পড়ুন:- IND vs NZ: ৩টি দুরন্ত বিশ্বরেকর্ড সঙ্গে নিয়ে কিউয়িদের বিরুদ্ধে তৃতীয় ODI-তে মাঠে নামবেন গিল

সুপার জায়ান্টসের হয়ে সব থেকে বেশি ২৯ রান করেন উইয়ান মাল্ডার। এছাড়া কেশব মহারাজ ১২ ও কাইল মায়ের্স ১১ রানের যোগদান রাখেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। খাতা খুলতে পারেননি কুইন্টন ডি'কক। ১ রান করে মাঠ ছাড়েন এনরিখ ক্লাসেন। জেসন হোল্ডার ৭, প্রিটোরিয়াস ৩ ও কিমে পল ৭ রান করে মাঠ ছাড়েন।

ভ্যান ডার মারউই ৪ ওভারে মাত্র ২০ রান খরচ করে ৬টি উইকেট দখল করেন। দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগে প্রথম বোলার হিসেবে ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন তিনি। এটিই তাঁর টি-২০ কেরিয়ারের সেরা বোলিং পারফর্ম্যান্স।

এই জয়ের সুবাদে ৭ ম্য়াচে ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসে সানরাইজার্স। ৬ ম্য়াচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে প্রিটোরিয়া ক্যাপিটালস। ৬ ম্য়াচে ১৩ পয়েন্ট সংগ্রহ করে তিন নম্বরে অবস্থান করছে এমআই কেপ টাউন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস ফের বাংলাদেশে পেঁয়াজ পাঠানো যাবে, ছাড়পত্র দিল সরকার, ক্রিকেট ঝগড়া অতীত বনগাঁ-নৈহাটিতে AC ওয়েটিং রুম, মধ্যমগ্রাম হবে 'বিদেশ', কেমন দেখাবে ৩ স্টেশনকে? চুপিসাড়ে বিয়ে সেরে চর্চায়, বাপ-ঠাকুর্দার পথে হাঁটেননি, সত্যজিতের নাতি সৌরদীপকে চেনেন? উচ্ছিষ্ট স্যান্ডউইচ খাওয়ায় চাকরি গেল মহিলার, সংস্থার বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ ক্লাস শুরুর ১৫ মিনিট আগেই স্কুলে আসতে হবে, টিচারদের নির্দেশ পড়শি রাজ্যে বিশ্বের ১ নম্বর ডেয়ারি করতে হবে আমূলকে, বিশ্বসেরার টার্গেট দিলেন মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.