বাংলা নিউজ > ময়দান > সচিন নিয়ে আকাশ চোপড়ার বিতর্কিত বিশ্লেষণ, তোলপাড় ক্রিকেট মহল

সচিন নিয়ে আকাশ চোপড়ার বিতর্কিত বিশ্লেষণ, তোলপাড় ক্রিকেট মহল

সচিনকে নিয়ে আকাশ চোপড়ার বিতর্কিত বিশ্লেষণ (ছবি:টুইটার)

প্রথমে সচিনের হয়ে ভোট দিয়েছিলেন ঠিকই কিন্তু পরবর্তি সময়ে যখন আকাশ চোপড়া সবটা বিবেচনা করলেন, তখন তিনি বুঝতে পেরেছেন যে সচিনকে সেরা টেস্ট ব্যাটসম্যান বলা ভুল হবে।

ব্রায়ান লারা, রিকি পন্টিং, রাহুল দ্রাবিড়, অ্যালেস্টার কুকদের পিছনে ফেলে কিছুদিন আগেই একবিংশ শতকের সেরা টেস্ট ব্যাটসম্যান নির্বাচিত হয়েছিলেন সচিন তেন্ডুলকর। ভারতের অন্যতম সেরা ক্রিকেটারের গৌরবের মুকুটে যুক্ত হয়েছিল সাফল্যের নতুন এক পালক। শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারাকে পিছনে ফেলে একবিংশ শতাব্দীর শ্রেষ্ঠ টেস্ট ব্যাটসম্যান নির্বাচিত হয়েছিলেন মাস্টার ব্লাস্টার। স্টার স্পোর্টসের ধারাভাষ্যকারের প্যানেল ও সমর্থকরা মিলে ভারতের কিংবদন্তি ক্রিকেটারকে সেরা নির্বাচিত করেছিলেন। মোট ৫০ জনকে নিয়ে তৈরি হয়েছিল এই প্যানেল।  

এবার তাদের সকলকে ভুল প্রমাণ করলেন আকাশ চোপড়া। আকাশ চোপড়ার মতে একবিংশ শতাব্দীর শ্রেষ্ঠ টেস্ট ব্যাটসম্যান সচিন নন, তাঁর মতে তিনি প্রথমে সচিনের হয়ে ভোট দিয়েছিলেন ঠিকই কিন্তু পরবর্তি সময়ে যখন তিনি সবটা বিবেচনা করলেন, তখন তিনি বুঝতে পেরেছেন যে সচিনকে সেরা টেস্ট ব্যাটসম্যান বলা ভুল হবে। তিনি নিজের ইউটিউব চ্যানেলে এই বিষয় সম্পর্কে বিশ্লেষণ করেন। তাঁর মতে সচিন নন জ্যাক কালিস হলেন একবিংশ শতকের সেরা টেস্ট ব্যাটসম্যান।

যদিও কালিসের রান সংখ্যা সচিনের থেকে অনেক কম, তবুও কালিসকেই সচিনের থেকে এগিয়ে রেখেছেন আকাশ চোপড়া। তবে স্টার স্পোর্টসের ভোটের সময় আকাশ চোপড়া নিজের ভোট সচিনের পক্ষেই দিয়েছিলেন। তবু কয়েকদিন পরে নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। তিনি জানিয়েছেন, অনেক ভাবার পরে সকলের তথ্য হাতের কাছে নিয়ে দেখেছি সচিনকে সেরা বলা ঠিক হবে না। কারণ জ্যাক কালিস অনেকটা এগিয়ে রয়েছেন। আকাশ চোপড়ার এই মন্তব্য কিছুতেই মানতে পারছেন না সচিন ভক্তরা। বাইশ গজে তৈরি হয়েছে নতুন বিতর্ক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.