বাংলা নিউজ > ময়দান > সচিন নিয়ে আকাশ চোপড়ার বিতর্কিত বিশ্লেষণ, তোলপাড় ক্রিকেট মহল
সচিনকে নিয়ে আকাশ চোপড়ার বিতর্কিত বিশ্লেষণ (ছবি:টুইটার)
সচিনকে নিয়ে আকাশ চোপড়ার বিতর্কিত বিশ্লেষণ (ছবি:টুইটার)

সচিন নিয়ে আকাশ চোপড়ার বিতর্কিত বিশ্লেষণ, তোলপাড় ক্রিকেট মহল

  • প্রথমে সচিনের হয়ে ভোট দিয়েছিলেন ঠিকই কিন্তু পরবর্তি সময়ে যখন আকাশ চোপড়া সবটা বিবেচনা করলেন, তখন তিনি বুঝতে পেরেছেন যে সচিনকে সেরা টেস্ট ব্যাটসম্যান বলা ভুল হবে।

ব্রায়ান লারা, রিকি পন্টিং, রাহুল দ্রাবিড়, অ্যালেস্টার কুকদের পিছনে ফেলে কিছুদিন আগেই একবিংশ শতকের সেরা টেস্ট ব্যাটসম্যান নির্বাচিত হয়েছিলেন সচিন তেন্ডুলকর। ভারতের অন্যতম সেরা ক্রিকেটারের গৌরবের মুকুটে যুক্ত হয়েছিল সাফল্যের নতুন এক পালক। শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারাকে পিছনে ফেলে একবিংশ শতাব্দীর শ্রেষ্ঠ টেস্ট ব্যাটসম্যান নির্বাচিত হয়েছিলেন মাস্টার ব্লাস্টার। স্টার স্পোর্টসের ধারাভাষ্যকারের প্যানেল ও সমর্থকরা মিলে ভারতের কিংবদন্তি ক্রিকেটারকে সেরা নির্বাচিত করেছিলেন। মোট ৫০ জনকে নিয়ে তৈরি হয়েছিল এই প্যানেল।  

এবার তাদের সকলকে ভুল প্রমাণ করলেন আকাশ চোপড়া। আকাশ চোপড়ার মতে একবিংশ শতাব্দীর শ্রেষ্ঠ টেস্ট ব্যাটসম্যান সচিন নন, তাঁর মতে তিনি প্রথমে সচিনের হয়ে ভোট দিয়েছিলেন ঠিকই কিন্তু পরবর্তি সময়ে যখন তিনি সবটা বিবেচনা করলেন, তখন তিনি বুঝতে পেরেছেন যে সচিনকে সেরা টেস্ট ব্যাটসম্যান বলা ভুল হবে। তিনি নিজের ইউটিউব চ্যানেলে এই বিষয় সম্পর্কে বিশ্লেষণ করেন। তাঁর মতে সচিন নন জ্যাক কালিস হলেন একবিংশ শতকের সেরা টেস্ট ব্যাটসম্যান।

যদিও কালিসের রান সংখ্যা সচিনের থেকে অনেক কম, তবুও কালিসকেই সচিনের থেকে এগিয়ে রেখেছেন আকাশ চোপড়া। তবে স্টার স্পোর্টসের ভোটের সময় আকাশ চোপড়া নিজের ভোট সচিনের পক্ষেই দিয়েছিলেন। তবু কয়েকদিন পরে নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। তিনি জানিয়েছেন, অনেক ভাবার পরে সকলের তথ্য হাতের কাছে নিয়ে দেখেছি সচিনকে সেরা বলা ঠিক হবে না। কারণ জ্যাক কালিস অনেকটা এগিয়ে রয়েছেন। আকাশ চোপড়ার এই মন্তব্য কিছুতেই মানতে পারছেন না সচিন ভক্তরা। বাইশ গজে তৈরি হয়েছে নতুন বিতর্ক।

বন্ধ করুন