বাংলা নিউজ > ময়দান > সচিন,লারা, ওয়ার্নের বাইশ গজের তিন ইয়ারি কথা
শেন ওয়ার্ন, সচিন তেন্ডুলকর ও ব্রায়ান লারা তিন কিংবদন্তি ক্রিকেটার (ছবি: গুগল)
শেন ওয়ার্ন, সচিন তেন্ডুলকর ও ব্রায়ান লারা তিন কিংবদন্তি ক্রিকেটার (ছবি: গুগল)

সচিন,লারা, ওয়ার্নের বাইশ গজের তিন ইয়ারি কথা

  • শেন ওয়ার্নের বলে যেভাবে সচিন ও লারা খেলতেন তাতে ওয়ার্ন অনেকটাই চাপে থাকতেন। তাদের মাঠের বাইরে কেমন সম্পর্ক তা অনেকেই জানতেন না। অবশেষে এদিনের ছবি বাইশ গজের তিন ইয়ারের অনেক অজানা কথা থেকেই পর্দা তুলবে। 

ওরা যখন বাইশ গজে নিজের দেশের হয়ে খেলতে নামেন, তখন ওরা নিজেদের দেশ বাদে আর কিছুই ভাবেননা। ওরা যখন মাঠেতে থাকেন তখন ওরা নিজেদের পারফরমেন্স ছাড়া অন্যকে নিয়ে ভাবতে পারেননা। ওরা যখন একে অপরের বিরুদ্ধে মাঠে খেলতে নামেন তখন ওরা একে অপরের শত্রু। কিন্তু মাঠের বাইরে, খেলা শেষে, ওদের থেকে ভাল বন্ধু নাকি হয়না। বাইশ গজের তিন কিংবদন্তি ক্রিকেটারের মাঠের বাইরের সম্পর্কটা তুলে ধরলেন অস্ট্রেলিয়ান লেগ স্পিনার শেন ওয়ার্ন।

নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করলেন তিনি। যেখানে দেখা যাচ্ছে বাইশ গজের তিন কিংবদন্তিকে। ছবির একেবারে বাম দিকে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকার ব্যাটসম্যান ব্রায়ান লারা। ছবির ডান দিকে রয়েছেন সচিন তেন্ডুলকর আর ছবির মাঝখানে রয়েছেন শেন ওয়ার্ন। ছবিটি পোস্ট করে অজি তারকা লিখেছেন, ‘মাঠের মধ্যে দারুন লড়াই হতো কিন্তু মাঠের বাইরে দারুন বন্ধু! সকলকে বিনোদন দেওয়ার জন্য আমরা তিন জনেই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করতাম, এবং খেলাটাকে সঠিক স্পিরিটে চালিয়ে যেতাম সঙ্গে সকলকে অনুপ্রেমণা দিতাম।’

একটা সময় যখন শেন ওয়ার্ন বল করতে আসতেন, তখন বিশ্বের সকল ব্যাটসম্যানরাই ওয়ার্নকে ভয় পেতেন। কেবল সচিন বা ব্রায়ান লারা কখনও অজি বোলারকে ভয় পেতেননা। যখন তাঁরা শেন ওয়ার্নের সামনে ব্যাট হাতে নামতেন তখন বাইশ গজের লড়াই এক অন্য মাত্রা পেত। যা উপভোগ করতে বিশ্ব ক্রিকেট। 

একটা সময় শেন ওয়ার্ন বলেছিলেন তাঁর রাতের ঘুম উড়িয়ে দিয়েছেন সচিন তেন্ডুলকর। অজি বোলার বলেছিলেন তিনি রাতে স্বপ্নে সচিনকে দেখতে পান। আসল শেন ওয়ার্নের বলে যেভাবে সচিন ও লারা খেলতেন তাতে ওয়ার্ন অনেকটাই চাপে থাকতেন। তবে তাদের মাঠের বাইরে কেমন সম্পর্ক তা অনেকেই জানতেননা। অবশেষে এদিনের এই ছবি বাইশ গজের তিন ইয়ারির অনেক অজানা কথা থেকেই পর্দা তুলে দেবে।  

বন্ধ করুন