বাড়ি > ময়দান > আর্থিক সমস্যায় আশরাফ চাচা, অসুস্থ ব্যাট মিস্ত্রীর দিকে সাহায্যের হাত সচিনের
আশরাফ চৌধরি ও সচিন তেন্ডুলকর। ছবি- টুইটার।
আশরাফ চৌধরি ও সচিন তেন্ডুলকর। ছবি- টুইটার।

আর্থিক সমস্যায় আশরাফ চাচা, অসুস্থ ব্যাট মিস্ত্রীর দিকে সাহায্যের হাত সচিনের

  • তেন্ডুলকর ছাড়াও কোহলি, স্মিথ, গেইল, পোলার্ডদের ব্যাট সারিয়েছেন আশরাফ চৌধরি।

আশরাফ চৌধরি নাম হলেও মুম্বইয়ের ক্রিকেটমহলে তাঁকে সবাই চেনেন আশরাফ চাচা নামে। তাঁর আসল পরিচয় অবশ্য ব্যাটের ডাক্তার হিসেবে।

শুনতে অদ্ভূত হলেও, এটাই সত্যি। তিনি আসলে ক্রিকেটারদের ব্যাটের ক্ষত সারাতেন। উঠতি ক্রিকেটার থেকে বহু মহাতারকাদের ব্যাটের সমস্যা দূর করেছেন আশরাফ চাচা। সেই তালিকায় রয়েছেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর থেকে বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলিও। এমনকি স্টিভ স্মিথ, ক্রিস গেইল, কায়রন পোলার্ডের মতো বিদেশি তারকাদের ব্যাটও সারিয়েছেন তিনি।

ওয়াংখেড়ে স্টেডিয়ামের কাছেই ব্যাট মিস্ত্রী আশরাফ চাচার ডেরা অবশ্য এই মুহূর্তে নিতান্ত শূন্য। মহামারির জেরে রোজগারে টান পড়েছে। তার উপর শারীরিক অসুস্থতায় চূড়ান্ত নাজেহাল তিনি। এতটাই আর্থিক সমস্যায় ভুগছেন যে, গত ১২ দিন ধরে ডায়াবেটিস ও নিউমোনিয়া সংক্রান্ত সমস্যা নিয়ে যে হাসপাতালে ভর্তি রয়েছেন, তার বিল মেটানোও সম্ভব নয় তাঁর পক্ষে।

একদা যাঁর কাছে প্রিয় ব্যাট মেরামত করেছিলেন তেন্ডুলকর, তাঁর এমন অসহায় অবস্থার কথা শুনে হাত গুটিয়ে বসে থাকতে পারেননি মাস্টার ব্লাস্টার। আশরাফ চৌধরির সঙ্গে কথা বলেন তেন্ডুলকর। তাঁকে আর্থিক সাহায্যও করেন তিনি।

আশরাফ চৌধরির ঘনিষ্ঠ প্রশান্ত জেঠমালানি সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘তেন্ডুলকর আশরাফ চাচাকে সাহায্য করতে এগিয়ে আসেন। তিনি কথা বলেন আসরাফ চাচার সঙ্গে। উনি আর্থিকভাবেও সাহায্য করেছেন চাচাকে। বড় অঙ্কের অর্থ দান করেছেন তেন্ডুলকর।’

এর আগে সোশ্যাল মিডিয়ায় আশরাফ চাচার খবর জানতে পেরে তাঁকে সাহায্যের জন্য এগিয়ে আসেন অভিনেতা সোনু সুদ।

বন্ধ করুন