বাড়ি > ময়দান > বিড়ালের দুরন্ত ফিল্ডিং দেখে জন্টি রোডসকে খোঁচা কিংবদন্তি সচিনের
জন্টি রোডসের সঙ্গে তুলনা করা হচ্ছে বিড়ালের ফিল্ডিংকে। ছবি- টুইটার।
জন্টি রোডসের সঙ্গে তুলনা করা হচ্ছে বিড়ালের ফিল্ডিংকে। ছবি- টুইটার।

বিড়ালের দুরন্ত ফিল্ডিং দেখে জন্টি রোডসকে খোঁচা কিংবদন্তি সচিনের

  • অসাধারণ দক্ষতায় গলফ বল লুফছে একটি বিড়াল। ভিডিও না দেখলে বিশ্বাস করা মুশকিল।

দেখলে চমকে যাওয়াই স্বাভাবিক। বল ধরার জন্য এমন প্রস্তুতি, মনোসংযোগ এবং ক্ষিপ্রতা খুব কম ফিল্ডারের মধ্যেই দেখা যায়। সাধে কী আর সচিন তেন্ডুলকরের মতো কিংবদন্তি জন্টি রোডসের সঙ্গে তুলনা করছেন।

জেনে অবাক হবেন, তেন্ডুলকর যাকে জন্টির মতো ফিল্ডার বলে সার্টিফিকেট দিচ্ছেন, সেটি একটি বিড়াল। ডিন জোনস সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেন, যার প্রেক্ষিতেই সচিনের এমন মন্তব্য।

টুইটারে পোস্ট করা ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক তরুণী একের পর এক গলফ বলে শট নিচ্ছেন এবং বিড়ালটি অসাধারণ দক্ষতায় বল ধরে নিচ্ছে। ভিডিওটির ক্যাপশনে ডিন জোন্স লেখেন, ‘আমি তোমাকে নিশ্চয়তা দিতে পারি যে, তোমার থেকে অনেক খারাপ ফিল্ডার দেখেছি আমি।’

ভিডিওটি চোখ এড়ায়নি সচিনের। তিনি জন্টি রোডসকে ট্যাগ করে টুইটটির রিপ্লাইয়ে লেখেন, ‘জন্টি, তোমার গুরুতর প্রতিদ্বন্দ্বী পাওয়া গিয়েছে আমার বন্ধু।’

আসলে জন্টি রোডস ক্রিকেটবিশ্বে পরিচিত দুরন্ত ফিল্ডার হিসেবে। ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা ফিল্ডারের নাম জানতে চাওয়া হলে সকলেই একযোগে জন্টির কথাই বলবেন। বাস্তবিকই ক্রিকেটে ফিল্ডিংয়ের ভূমিকা কতটা গুরুত্বপূর্ণ, সেটা জন্টি রোডসই বুঝিয়েছেন ক্রিকেটবিশ্বকে।

বন্ধ করুন