বাংলা নিউজ > ময়দান > বাবা রমেশ তেন্ডুলকরই সচিনকে মদ ও তামাকজাত দ্রব্যের প্রচার না করার নির্দেশ দিয়েছিলেন

বাবা রমেশ তেন্ডুলকরই সচিনকে মদ ও তামাকজাত দ্রব্যের প্রচার না করার নির্দেশ দিয়েছিলেন

কখনও তামাকজাত দ্রব্যের প্রচারে অংশ নেননি সচিন। ছবি- এএফপি।

বিপুল অর্থের প্রলোভনও মাস্টার ব্লাস্টারকে নিজের আদর্শ থেকে টলাতে পারেনি।

প্রায় আড়াই দশকের দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে ক্রিকেট খেলে যত টাকা উপার্জন করেছেন সচিন তেন্ডুলকর, তার থেকে অনেক বেশি টাকা আয় করতে পারতেন অ্যালকোহল ও তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনী প্রচারে অংশ নিয়ে। সারা বিশ্বে সচিনের বিপুল জনপ্রিয়তাকে কাজে লাগাতে মরিয়া ছিল অ্যালকোহল ও তামাকজাত দ্রব্য প্রস্তুতকারী বাণিজ্যিক সংস্থাগুলি। তবে তাদের পণ্যের প্রচার চালানোর কাজে সচিনকে মাঠে নামাতে কোনওভাবেই সক্ষম হয়নি এমন কোনও বাণিজ্যিক সংস্থাই।

সারা জীবনে সচিন ব্যক্তিগত আদর্শকে আঁকড়ে থেকেছেন যে, কখনও যুব সমাজকে মদ ও তামাকজাত দ্রব্য সেবনে উৎসাহিত করবেন না। মাস্টার ব্লাস্টারের মধ্যে এই নৈতিকতার বীজ পুঁতে দিয়েছিলেন তাঁর পিতা রমেশ তেন্ডুলকর। তিনি ছেলেকে স্পষ্ট নির্দেশ দিয়েছিলেন, মানব সমাজকে অবক্ষয়ের পথে ঠেলে দেয় এমন কোনও পণ্যের বিজ্ঞাপন কখনও না করতে।

সচিন জানতেন যুব সমাজে তাঁর প্রভূত প্রভাব রয়েছে। যে বিষয়টাকেই কাজে লাগাতে তৎপর ছিল বাণিজ্যিক সংস্থাগুলি। কিন্তু ব্যক্তিগত আদর্শ ও বাবার আদেশ, দু'টিকে সম্বল করে তিনি নিজের জায়গা থেকে এক পাও নড়েননি।

খেলোয়াড় জীবনে সচিনের ব্যাটে নিজেদের বিজ্ঞাপনী লোগো ব্যবহারের জন্য বিপুল অর্থের প্রলোভন দেখিয়েছিল একটি তামাকজাত দ্রব্য প্রস্তুতকারী সংস্থা। তবে প্রলোভনের কাছে মাথা নত করেননি তেন্ডুলকর।

বিশ্ব তামাক বিরোধী দিবসে যুব সমাজের কাছে একটা ইতিবাচক বার্তা পৌঁছতে পারে এটা জানলে যে, খেলা ছাড়ার পরেও সচিনকে বার্ষিক ২০ কোটি টাকার বিজ্ঞাপনী চুক্তির প্রস্তাব দিয়েছিল অ্যালকোহল ও তামাকজাত দ্রব্য প্রস্তুতকারী সংস্থা। তবে এমন বিপুল অর্থের লোভনীয় প্রস্তাবেও তেন্ডুলকরকে টলানো যায়নি কোনও ভাবেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রূপ আর বাহারি সৌন্দর্য থাকলেই ইন্ডাস্ট্রিতে অনেক দূর যাওয়া যায়: ডলি সিং 'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ?

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.