বাংলা নিউজ > ময়দান > অবসরের ৮ বছর পরও কমেনি জনপ্রিয়তা, টুইটারে শীর্ষ প্রভাবশালীদের তালিকায় সচিন
সচিন তেন্ডুলকর (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
সচিন তেন্ডুলকর (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

অবসরের ৮ বছর পরও কমেনি জনপ্রিয়তা, টুইটারে শীর্ষ প্রভাবশালীদের তালিকায় সচিন

  • তালিকায় মার্কিন অভিনেতা ডোয়াইন জনসন এবং লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামারও উপরে স্থান পেয়েছেন সচিন।

কনজিউমার ইন্টেলিজেন্স সংস্থা ব্র্যান্ডওয়াচের একটি বার্ষিক সমীক্ষা অনুযায়ী, টুইটার প্রভাবশালীদের শীর্ষ ৫০ জনের তালিকায় রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকর। তালিকায় ৩৫ নম্বরে রয়েছেন ভারতীয় ব্যাটিং কিংবদন্তি। ডানহাতি এই ব্যাটার আমেরিকান অভিনেতা ডোয়াইন জনসন এবং লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামারও উপরে স্থান পেয়েছেন। এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভারতের প্রাক্তন অধিনায়ক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আট বছর আগে। ক্রিকেটার হওয়া ছাড়াও রাজ্যসভার সাংসদ ছিলেন তিনি। বিগত এক দশকেরও বেশি সময় ধরে ইউনিসেফের সাথে যুক্ত তিনি এবং ২০১৩ সাল থেকে দক্ষিণ এশিয়ার দূত তিনি। তেন্ডুলকার গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্য, শিক্ষা এবং ক্রীড়ার প্রসার ঘটানোর ক্ষেত্রে অনেক উদ্যোগকে সমর্থন করেন মানুষ।

খেলোয়াড়দের মধ্যে এই তালিকায় স্থান পেয়েছেন আর মাত্র দুই জন। ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এই তালিকায় ষষ্ঠ স্থানে আছেন। তাছাড়া বাস্কেটবল তারকা লেব্রন জেমস আছেন ১৯তম স্থানে। এদিকে ব্র্যান্ডওয়াচের সমীক্ষা অনুযায়ী, আমেরিকান গায়ক টেলর সুইফ্ট এই বছর টুইটারের সবথেকে প্রভাবশালী ব্যক্তিত্ব। ৫০ জনের প্রভাবশালী ব্যক্তির এই তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রয়েছেন দ্বিতীয় স্থানে।

বন্ধ করুন