বাংলা নিউজ > ময়দান > ভিডিও: গুরুপুর্ণিমার দিন কোচের স্মৃতিতে ডুবে সচিন, ছুটে গেলেন গুরুর বাড়ি
গুরুকে প্রণাম।
গুরুকে প্রণাম।

ভিডিও: গুরুপুর্ণিমার দিন কোচের স্মৃতিতে ডুবে সচিন, ছুটে গেলেন গুরুর বাড়ি

  • আচরেকরের জীবনের সব চেয়ে উল্লেখযোগ্য ব্যাপার, কোচ হিসেবে সচিন তেন্ডুলকরকে ছোট থেকে তৈরি করা। বোলার হিসেবে ক্রিকেট শিখতে আসা সচিনকে বিশ্বের সেরা ব্যাটসম্যান বানিয়েছিলেন তিনি।

২০১৯ সালে প্রয়াত হয়েছিলেন সচিন তেন্ডুলকরের কোচ রমাকান্ত আচারেকর। তাঁকে ঘিরে এখনও না জানি কত স্মৃতি। ভারতীয় দলের খেলা না থাকলে বা অবসরের পর নিয়ম করে গুরুপূর্ণিমার দিন রমাকান্ত আচারেকরের বাড়ি যান সচিন তেন্ডুলকর। এই বছরও তিনি গেলেন। তবে তাঁর আফসোস স্যার আর বেঁচে নেই।

সচিন শুক্রবার গুরুপূর্ণিমার দিন একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে দেখা গিয়েছে, স্যারের বাড়িতে গিয়ে সচিন রমাকান্ত আচারেকরের ছবিতে গোলাপ ফুল দিচ্ছেন। তার পরে তাঁর ছবিতে প্রণাম করছেন। ভিডিওটির সঙ্গে সচিন লিখেছেন, ‘আজকে (শুক্রবার) আচারেকর স্য়ারের বাড়ি গিয়েছিলাম। গুরুপূর্ণিমায় স্যারকে শ্রদ্ধা জানাতে। সব স্মৃতিগুলো আমাকে যেন তাড়া করছে। আমার জীবনে ওঁর যা অবদান, সেটা ধন্যবাদ দিয়ে পূরণ হওয়ার নয়।’

আচরেকরের জীবনের সব চেয়ে উল্লেখযোগ্য ব্যাপার, কোচ হিসেবে সচিন তেন্ডুলকরকে ছোট থেকে তৈরি করা। বোলার হিসেবে ক্রিকেট শিখতে আসা সচিনকে বিশ্বের সেরা ব্যাটসম্যান বানিয়েছিলেন তিনি। ক্রিকেট শেখানোর জন্য বান্দ্রার নিউ ইংলিশ স্কুল থেকে তিনি সচিনকে নিয়ে এসেছিলেন সারদাশ্রম বিদ্যামন্দিরে। শুধু সচিন একা নন, আর এক বিখ্যাত ছাত্র বিনোদ কাম্বলি। 

এ ছাড়াও এ দেশের ক্রিকেটকে তিনি উপহার দিয়েছিলেন বলবিন্দর সিং সান্ধু, চন্দ্রকান্ত পণ্ডিত, লালচাঁদ রাজপুত, সচিন তেন্ডুলকর, বিনোদ কাম্বলি, প্রবীণ আমরে, রমেশ পাওয়ার, অজিত আগরকরদের মতো তারকা ক্রিকেটারদের।

বন্ধ করুন