বাংলা নিউজ > ময়দান > বকেয়া পাননি প্রাক্তনীরা, রোড সেফটি সিরিজ থেকে নাম প্রত্যাহার সচিনের

শুভব্রত মুখার্জি: বিশ্বের একাধিক প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটারদের নিয়ে গত বছর ভারতেই আয়োজন করা হয়েছিল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের। সচিন তেন্ডুলকরের মতো কিংবদন্তি ছিলেন কার্যত সেই টুর্নামেন্টের মুখ। ঢাকঢোল পিটিয়ে রীতিমতো জাঁকজমকপূর্ণভাবে আয়োজিত হয়েছিল সেই সিরিজ। সেই সিরিজের বর্ষপূর্তিতে এসেও কার্যত সব প্রাক্তনীর বিপুল অঙ্কের পারিশ্রমিক এখনও বকেয়া রয়েছে। যার জেরে এই সিরিজের আসন্ন দ্বিতীয় মরশুম থেকে নিজেকে সরিয়ে নিলেন কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর। আর এতেই কার্যত প্রদীপের নিচের অন্ধকারের ছবি উঠে এল সামনে।

প্রসঙ্গত পথ নিরাপত্তার কথা মাথায় রেখে গোটা বিশ্বের অবসর গ্রহণকারী প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা হয়েছিল এই ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টের দ্বিতীয় বর্ষ আর কয়েকমাস পরেই হওয়ার কথা রয়েছে। এবার ভারত এবং আমীরশাহির যৌথ আয়োজনে খেলা হওয়ার কথা রয়েছে। তবে এবারের টুর্নামেন্টে খেলতে দেখা যাবে না ‘লিটল মাস্টারকে'। উল্লেখ্য প্রথম সংস্করণে ইন্ডিয়া লেজেন্ডসের হয়ে খেলেছিলেন সচিন। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল সচিনের দল অর্থাৎ ইন্ডিয়া লেজেন্ডস দল। প্রথম সংস্করণের সম্পূর্ণ অর্থই এখনও পাননি সচিন সহ একাধিক প্রাক্তন ক্রিকেটার। প্রথম সংস্করণের টাকা পাননি পড়শি দেশ বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটার খালেদ মাহমুদ, খালেদ মাসুদ, মেহরাব হোসেনরা। প্রতিযোগিতার প্রথম সংস্করণের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন সচিন এবং সুনীল গাভাস্কর ছিলেন টুর্নামেন্ট কমিশনার।

টুর্নামেন্টের সঙ্গে জড়িত নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানিয়েছেন 'সচিন রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের নতুন মরশুমে খেলবেন না। আমিরশাহীতে হওয়ার রয়েছে টুর্নামেন্টটির।' ১-১৯ শে মার্চ হওয়ার কথা রয়েছে টুর্নামেন্টটির।

বন্ধ করুন