বাংলা নিউজ > ময়দান > সচিন, কোহলি, ধোনি নন; এই ৩ খেলোয়াড়কে সর্বকালের সেরা দলে রাখবেনই ডু'প্লেসি!

সচিন, কোহলি, ধোনি নন; এই ৩ খেলোয়াড়কে সর্বকালের সেরা দলে রাখবেনই ডু'প্লেসি!

ফ্যাফ ডু'প্লেসি। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

সম্প্রতি একটি অনুষ্ঠানে ডু'প্লেসিকে তাঁর নিজের সেরা একাদশের কথা জানতে চাওয়া হয়। সেখানে কাদের রাখবেন, সেই প্রশ্ন করা হয়। সেই তালিকায় যে তিনজনের নাম ঘোষণা করেছেন, তাঁদের মধ্যে সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিরা নেই।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ ডু'প্লেসি সম্প্রতি তিনজন ক্রিকেটারের নাম ঘোষণা করেছেন, যাঁরা তাঁর সর্বকালের সেরা একাদশের তালিকায় থাকবেন। সেই তালিকায় কোন কোন ক্রিকেটারকে রেখেছেন একবার জেনে নেওয়া যাক।

প্রোটিয়াদের হয়ে ২০১১ সালে ডু'প্লেসির আন্তর্জাতিক অভিষক হয়েছিল। এরপর থেকে ফাফ অসংখ্য সেরা ক্রিকেটারদের সঙ্গে খেলেছেন। সারা বিশ্বের বিভিন্ন লিগেও সেরা ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করেছেন তিনি। একটা সময় বিশ্ব ক্রিকেটে দাপিয়ে খেলেছেন।

সম্প্রতি একটি অনুষ্ঠানে ডু'প্লেসিকে তাঁর নিজের সেরা একাদশের কথা জানতে চাওয়া হয়। সেখানে কাদের রাখবেন, সেই প্রশ্ন করা হলে তিনি বলেন, এবি ডি'ভিলিয়ার্স, লাসিথ মালিঙ্গা, রশিদ খানকে রাখবেন। এই তিন ক্রিকেটারকে তিনি জায়গা দিয়েছেন। তবে বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির কথাও উল্লেখ করেছেন তিনি। ফাফ বলেছেন, ‘বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি আমার পছন্দের ক্রিকেটার।’ 

২০২১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন ফাফ। দক্ষিণ আফ্রিকাকে ৩৬টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। মোট ৬৯ টি টেস্ট খেলে ৪১৬৩ রান করেছেন তিনি। এছাড়াও ১৪৩ টি ওডিআই ম্যাচ খেলে ৫,৫০৭ রান রয়েছে তাঁর ঝুলিতে। ৫০ টি-টোয়েন্টি ম্যাচে ১,৫২৮ রান করেছেন তিনি।

শুধু তাই নয়, ড্রেসিংরুম ভাগ করেছেন ডি'ভিলিয়ার্স-সহ অন্যান্য তারকা ক্রিকেটারদের সঙ্গে। আইপিএল খেলেছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। চ্যাম্পিয়ন দলের সদস্যও ছিলেন তিনি। বর্তমানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার গুরু পূর্ণিমায় বিরল কাকতালীয় শুভ যোগের সংযোগ, জেনে নিন সঠিক দিনক্ষণ তিথি TMC নেতার নেতৃত্বে 'দাদাগিরি', জুনপুটে মিসাইল লঞ্চপ্যাডের কাজ বন্ধ করল DRDO খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.