বাংলা নিউজ > ময়দান > লারা ও গেইলকে ধন্যবাদ জানিয়ে ড্রাম বাজালেন সচিন!

 ক্রিকেট খেলা ছেড়ে দিলেও আজও জনপ্রিয়তার শীর্ষে সচিন তেন্ডুলকর। এখনও একের পর এক ব্র্যান্ড এনডোর্সমেন্ট করেন তিনি।  ১৬ নভেম্বর, ২০১৩ সালে বাইশ গজকে অলবিদা জানিয়েছিলেন তিনি। দীর্ঘ ২৪ বছরের আন্তর্জাতিক ক্রিকেটকে ওইদিন দাঁড়ি টেনেছিলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর।

ওয়াংখেড়েতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০ তম টেস্ট খেলেই নিজের আন্তর্জাতিক কেরিয়ারের সমাপ্তি ঘোষণা করেছিলেন ভারতের লিটল মাস্টার। ১৫ নভেম্বর ১৯৮৯ সাল, পাকিস্তানের বিরুদ্ধে করাচিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল সচিনের। তারপর থেকে ওয়ানডে এবং টেস্ট মিলিয়ে অবলীলায় করেছেন ১০০টি শতরান।

সচিনের এই বিদায় মূহুর্তকে চিরস্মরনীয় করে রাখতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের পাশাপাশি তার দীর্ঘদিনের বন্ধু ব্রায়ান লারা এবং ক্রিস গেইল একটি সুন্দর স্টিল ড্রাম উপহার দিয়েছিলেন।সাত বছর পর সেটা টুইটে পোস্ট করলেন স্বয়ং সচিন।

তাঁর প্রতি যে ভালবাসা এবং শ্রদ্ধা লারা সহ সমস্ত ক্যারিবিয়ান ক্রিকেটাররা দেখিয়েছিলেন তা যে তার মন ছুঁয়ে গেছিল তা মনে করিয়ে দিলেন সচিন। সাত বছর পরেও তাই তাঁদের ধন্যবাদ জানিয়ে সচিন জানালেন এই অসামান্য উপহারের জন্য তিনি সারাজীবন কৃতজ্ঞ থাকবেন। এরপর সচিন জানান যে লারা যখন বাড়ি এসেছেন, তখন এই ড্রামটি বাজিয়ে শুনিয়েছিলেন। লারার মতো না হলেও তিনি ড্রামটি বাজাতে বলে জানান লিটল মাস্টার। তারপর একটু ছন্দে বাজিয়েও দেখান। সেই ভিডিও সকলের সঙ্গে শেয়ারও করেছেন তিনি।

হালে ধারাভাষ্যের কাজে ভারতে এসেছিলেন লারা। তখন সচিনের সঙ্গে এক রাউন্ড গল্ফও খেলেন তিনি। মাঠে চিরকাল শ্রেষ্ঠত্বের লড়াই হলেও মাঠের বাইরে ভালো বন্ধু এই দুই কিংবদন্তী ক্রিকেটার। 

বন্ধ করুন