বাংলা নিউজ > ময়দান > আমিরের অবসর নিয়ে চরম কটাক্ষ সৈয়দ আজমলের
সৈয়দ আজমল ও মহম্মদ আমির (ছবি: গুগল)
সৈয়দ আজমল ও মহম্মদ আমির (ছবি: গুগল)

আমিরের অবসর নিয়ে চরম কটাক্ষ সৈয়দ আজমলের

  • আজমল বলেন, একজন ক্রিকেটারের কোচ বা বোলিং কোচের অপসারণ চাওয়া খুব অশোভনীয়। আমিরের উচিত নিজের পারফরমেন্সে নজর দেওয়া। তারপর যেন ও এই ধরনের দাবি দাওয়া পেশ করে।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা বোলার বাঁ হাতি পেসার মহম্মদ আমির। তার বাঁ হাতি সুইং বোলিংয়ের সামনে ধরাশায়ী হয়েছেন একের পর এক তাবড় তাবড় ব্যাটসম্যান। তার আগুনে পেস বোলিংয়ে ভর করে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ জিতেছে পাকিস্তান। ২০১৭ সালের চ্যাম্পিয়ান্স ট্রফির ফাইনাল মূলত আমিরের বোলিংয়ে ভর করেই জিতেছিল পাকিস্তান। সেই আমির স্পট ফিক্সিং কান্ডে নির্বাসিত হওয়ার পরেও ফিরে এসে বিশ্বমঞ্চে বল হাতে কাপিয়েছিলেন। তারপরেই পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ পিসিবির কর্তা ব্যক্তিদের সঙ্গে মনোমালিন্যে জড়িয়ে হঠাৎ করেই মাত্র ২৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনাকে আলবিদা জানিয়েছিলেন মহম্মদ আমির।

 

মূলত জাতীয় দলের বোলিং কোচ ওয়াকার ইউনিস, হেড কোচ মিসবাহ উল হকের সঙ্গে মতপার্থক্য হয় আমিরের। আমির মনে করেছিলেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার তাকে যথেষ্ট আত্মবিশ্বাস যোগাননি, তাকে যথার্থ সমর্থন করেননি। এই বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন পাকিস্তান দলের প্রাক্তন অফ স্পিনার সৈয়দ আজমল।

 

আজমল বলেন ' ও(আমির) যা বলছে তার থেকে এই ধারণা জন্মায় যে ওর সাথে সঠিক ব্যবহার করা হয়নি। তবে আমি সঠিকভাবে জানি না পর্দার পিছনে আমির এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে কি সমস্যা হয়েছিল। আমির বলছে ও ফের পাকিস্তান জাতীয় দলে ফিরে আসবে যদি বোলিং কোচ থেকে ওয়াকার ইউনিস এবং হেড কোচের পদ থেকে মিসবাহ উল হক সরে যায়। আমিরের মতন এই ধরনের ক্রিকেটাররা এই ভাবেই বাস্তব জীবনে কষ্ট পায় এবং এটা তাদের পাওনা। একজন ক্রিকেটারের কোচ বা বোলিং কোচের অপসারণ চাওয়া খুব অশোভনীয়। আমিরের উচিত নিজের পারফরমেন্সে নজর দেওয়া। তারপর যেন ও এই ধরনের দাবি দাওয়া পেশ করে।'

বন্ধ করুন