বাংলা নিউজ > ময়দান > চাপের জেরে দায়িত্ব ছেড়েছেন মিসবা, অভিযোগ আজমলের, নয়া কোচ হওয়ার দৌড়ে মরিস
মইন আলির সঙ্গে পিটার মরিস।
মইন আলির সঙ্গে পিটার মরিস।

চাপের জেরে দায়িত্ব ছেড়েছেন মিসবা, অভিযোগ আজমলের, নয়া কোচ হওয়ার দৌড়ে মরিস

  • পাকিস্তানের প্রাক্তন স্পিনার সইদ আজমলের দাবি, জোর করেই মিসবাকে পদত্যাগ করানো হয়েছে। নিজে থেকে এই সিদ্ধান্ত নেননি পাকিস্তানের সদ্য প্রাক্তন হয়ে যাওয়া কোচ।

পাকিস্তানের প্রধান কোচ মিসবা উল হক হেড কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পরেই নানা বিতর্ক শুরু হয়ে গিয়েছে। মিসবার সঙ্গে সরে দাঁড়িয়েছেন বোলিং কোচ ওয়াকার ইউনিসও। দাবি করা হচ্ছে, মিসবা এবং ইউনিস নাকি নিজেদের ইচ্ছেতেই সরে দাঁড়িয়েছেন। তবে পাকিস্তানের প্রাক্তন স্পিনার সইদ আজমলের দাবি, জোর করেই মিসবাকে পদত্যাগ করানো হয়েছে। নিজে থেকে এই সিদ্ধান্ত নেননি পাকিস্তানের সদ্য প্রাক্তন হয়ে যাওয়া কোচ। মিসবার জায়গায় কোচ হিসেবে ইংল্যান্ডের প্রাক্তন কোচ পিটার মরিসের কথা ভাবছে পিসিবি।

ক্রিকেট পাকিস্তানের তরফে জানানো হয়েছে, পাকিস্তানের নতুন কোচেদের যে তালিকা রয়েছে, সেই তালিকায় রয়েছে ইংল্যান্ডের প্রাক্তন কোচ পিটার মরিসের নাম। যাঁকে নিয়ে ভাবনাচিন্তা করা হচ্ছে। আপাতত পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাকলিন মুস্তাক এবং আব্দুল রজ্জাককে।

এ দিকে সইদ আজমল দাবি করেছেন, ‘এটা খুবই আশ্চর্যজনক ঘটনা, ঠিক টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষিত হওয়ার দিনেই পাকিস্তানের দুই কোচ একসঙ্গে পদত্যাগ করলেন। ঠিক কী কারণে মিসবা-উল-হক এবং ওয়াকার ইউনিস পদত্যাগ করতে বাধ্য হয়েছে, সেটা হয়তো পরবর্তী সময়ে প্রকাশ্যে আসবে। তবে যেটা হয়েছে, সেটা একেবারেই ভাল হয়নি। সবাই পাকিস্তান ক্রিকেটকে নিয়ে মজা করছে।’

তিনি আরও বলেছেন, ‘পিসিবি-র সঙ্গে তিন বছরের চুক্তি ছিল কোচদের। তারা কি নিজের ইচ্ছায় পদত্যাগ করেছে, নাকি তাদের পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে? মিসবা জানিয়েছে, ও পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে চায়। এর পিছনে কি আছে? আমি মিসবার সঙ্গে আছি, ও আমার খুব ভালো বন্ধু। এবং আমরা একসঙ্গে বহু ক্রিকেটও খেলেছি। আমি মনে করি না, মিসবা নিজে থেকে পদত্যাগ করেছে, ওকে পদত্যাগ করার জন্য চাপ দেওয়া হয়েছে।’

বন্ধ করুন