বাংলা নিউজ > ময়দান > SAFF Womens C'shp 22: দুরন্ত বাংলাদেশ, একযুগ পর ভারতকে হারিয়ে সেমিফাইনালে
ভারতকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ। ছবি টুইটার

SAFF Womens C'shp 22: দুরন্ত বাংলাদেশ, একযুগ পর ভারতকে হারিয়ে সেমিফাইনালে

  • বাংলাদেশকে কাঙ্ক্ষিত গোল পেতে অপেক্ষা করতে হয়নি খুব বেশিক্ষণ। সাবিনার থেকে বল পান কৃষ্ণা রানি। রানি থ্রু পাস বাড়ান বক্সে। যা ধরে সিরাত গোলরক্ষের পাশ দিয়ে সেই বলকে গোলে পাঠান।

শুভব্রত মুখার্জি: অবশেষে আন্তর্জাতিক ফুটবলে 'নেমেসিস' ভারতের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিতে সমর্থ হল বাংলাদেশ। গতকাল অনূর্ধ্ব-১৭ সাফ ফুটবলে ভারতের ছেলেরা ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশকে। আর ঠিক একদিন বাদেই যেন তার মধুর প্রতিশোধ নিল বাংলাদেশ দল। আজ কাঠমান্ডুতে এক যুগের অপেক্ষার অবসান হল। সিরাত জাহানের জোড়া গোলে বাংলাদেশ ৩-০ গোলে হারিয়ে দিল ভারতকে। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে উঠলেন সাবিনা খাতুনরা।

উল্লেখ্য ২০১০ সালে কক্সবাজারে হওয়া প্রথম সাফ থেকে শুরু করে সিনিয়র পর্যায়ে গত পাঁচটি আসরে ভারতকে কখনও হারাতে সক্ষম হয়নি বাংলাদেশের মেয়েরা। তবে আজকে ম্যাচে যে আধিপত্য দেখাল‌ তারা ভারতের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের এমন আধিপত্য এর আগে দেখাতে দেখা যায়নি। এদিন শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণের ফলে নাভিশ্বাস উঠেছিল ভারতীয় ডিফেন্সের।

বাংলাদেশকে কাঙ্ক্ষিত গোল পেতে অপেক্ষা করতে হয়নি খুব বেশিক্ষণ। সাবিনার থেকে বল পান কৃষ্ণা রানি। রানি থ্রু পাস বাড়ান বক্সে। যা ধরে সিরাত গোলরক্ষের পাশ দিয়ে সেই বলকে গোলে পাঠান। এই গোলের পর আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে বাংলাদেশ। এরপর ম্যাচের ৩৪তম মিনিটে সিরাতের সঙ্গে দেওয়া-নেওয়া করে বক্সে ঢুকে আসেন কৃষ্ণা রানি। এরপর গোল করতে ভুল করেননি কৃষ্ণা।

বিরতিতে যাওয়ার সময় বাংলাদেশ ২-০-তে এগিয়ে থেকে। বিরতি থেকে ফেরার পরে সাবিনার থ্রু পাস পান সিরাত। প্রথম গোলের মতো প্রায় একই রকমভাবে গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোল করে বাংলাদেশকে ৩-০ ফলে এগিয়ে দেন তিনি। ম্যাচের বাকি সময় ভারতীয় দল গোল শোধের আর কোনও সুযোগ তৈরি করতে পারেনি। ফলে ৩-০ গোলে জিতে ঐতিহাসিক জয় নিশ্চিত করে বাংলাদেশ। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশকে সেমিফাইনালে শক্তিশালী নেপালের বিরুদ্ধেও খেলতে হবে না। সেমিফাইনালে তারা খেলবে ভুটানের বিপক্ষে। এই ম্যাচে জিতলেই তারা চলে যাবে ফাইনালে।

বন্ধ করুন