বাংলা নিউজ > ময়দান > কোভিডের কারণে বন্ধ হল SAI, অনুশীলন করতে পারবেন 'এলিট' ক্রীড়াবিদরা
কোভিডের কারণে বন্ধ হল SAI (ছবি:টুইটার)

কোভিডের কারণে বন্ধ হল SAI, অনুশীলন করতে পারবেন 'এলিট' ক্রীড়াবিদরা

  • সারা ভারতবর্ষ জুড়ে বৃদ্ধি পেয়েছে করোনার প্রকোপ। তার প্রভাব পড়েছে ক্রীড়াক্ষেত্রেও। করোনার বাড়ন্ত প্রকোপের কথা মাথায় রেখে এবার স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার (সাই) তরফে তাদের সমস্ত সেন্টার আপাতত বন্ধের নির্দেশ দেওয়া হল।

শুভব্রত মুখার্জি: সারা ভারতবর্ষ জুড়ে বৃদ্ধি পেয়েছে করোনার প্রকোপ। তার প্রভাব পড়েছে ক্রীড়াক্ষেত্রেও। করোনার বাড়ন্ত প্রকোপের কথা মাথায় রেখে এবার স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার (সাই) তরফে তাদের সমস্ত সেন্টার আপাতত বন্ধের নির্দেশ দেওয়া হল। তবে 'এলিট' ক্রীড়াবিদ যারা তাদের জন্য চালু থাকবে সেন্টারগুলো। যাতে করে তারা আসন্ন বিশ্ব পর্যায়ের ইভেন্টগুলোর জন্য নিজেদেরকে প্রস্তুত করতে পারেন।

সারা দেশ জুড়ে ৬৭ টি সেন্টার আপাতত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সাই। তবে সমস্ত ক্রীড়াবিদরা বায়ো বাবলেই থাকবেন। এই সিদ্ধান্ত অবশ্যই ন্যাশনাল সেন্টার ফর এক্সেলেন্স সেন্টারগুলোকে কোনও ভাবে প্রভাব ফেলবে না। বেঙ্গালুরু এবং পাতিয়ালার এই সেন্টারগুলো খোলা থাকবে। এখানে নিজেদের প্রস্তুতি সারতে পারবেন 'এলিট' আ্যাথলিটরা। বিভিন্ন রাজ্যের তরফে করোনার কথা মাথায় রেখে যে নির্দেশিকা দেওয়া হয়েছে তার কথা মাথাতে রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত এই বছরেই এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসের আসর বসবে। ফলে এলিট ক্রীড়াবিদদের ট্রেনিং শিডিউলে কোনও পরিবর্তন হয়নি। তারা তাদের মত অনুশীলন করে নিজেদেরকে প্রস্তুত করতে পারবেন।

বন্ধ করুন