বাড়ি > ময়দান > খেলো ইন্ডিয়া অ্যাথলিটদের ৩০ হাজার টাকা করে ভাতা প্রদান SAI-এর
খেলো ইন্ডিয়া অ্যাথলিটদের ৩০ হাজার টাকা করে ভাতা প্রদান SAI-এর
খেলো ইন্ডিয়া অ্যাথলিটদের ৩০ হাজার টাকা করে ভাতা প্রদান SAI-এর

খেলো ইন্ডিয়া অ্যাথলিটদের ৩০ হাজার টাকা করে ভাতা প্রদান SAI-এর

সুবিধার সময় জরুরি সাহায্য সাইয়ের। 

২৭৪৯ জন খেলো ইন্ডিয়া অ্যাথলিটদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে ভাতা প্রদান করল স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (SAI)। পকেট ভাতার মধ্য থেকে প্রথম কিস্তির টাকা আপাতত অ্যাথলিটদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দিল সাই। সব মিলিয়ে মোট ৮.২৫ কোটি টাকা প্রদান করা হল দেশের উঠতি তারকাদের।

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার তরফে বিজ্ঞপ্তি মারফৎ জানানো হয়, 'গত ২২ মে অ্যাথলিটদের অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া হয়েছে। সব মিলিয়ে ২৮৯৩ জন অ্যাথলিটকে প্রথম দফায় ভাতা প্রদান করা হবে। বাকি ১৪৪ জনের অ্যাকাউন্টেও মে মাস শেষ হওয়ার আগেই অর্থ পৌঁছে যাবে।'

২০২০-২১ মরশুমের প্রথম ত্রৈ-মাসিক কিস্তি হিসেবে এই টাকা দেওয়া হয়েছে খেলো ইন্ডিয়া অ্যাথলিটদের। সব মিলিয়ে প্রত্যেককে বছরে মোট ১ লক্ষ ২০ হাজার টাকা করে দেওয়া হবে। এই টাকা খেলো ইন্ডিয়ার নির্বাচিত অ্যাথলিটদের ৬.২৮ লক্ষ টাকা স্কলারশিপের অংশ বিশেষ। অ্যাথলিটদের বাড়ি ফেরার খরচ, বাড়িতে খাওয়া-দাওয়ার খরচ এবং অন্যান্য খরচের জন্য এই ভাতা প্রদান করা হয়।

মহারাষ্ট্রের সবথেকে বেশি ৩৮৬ জন অ্যাথলিটকে দেওয়া হয়েছে এই ভাতা। হরিয়ানার ৩৮১, দিল্লির ২২৫ ও পঞ্জাবের ২০২ জন অ্যাথলিট এই ভাতা পেয়েছেন।

বন্ধ করুন