বাংলা নিউজ > ময়দান > থাইল্যান্ডে চরম নাটক,'পজিটিভ' সাইনা কয়েক ঘন্টার ব্যবধানে হলেন নেগেটিভ
সাইনা নেহওয়াল (REUTERS)
সাইনা নেহওয়াল (REUTERS)

থাইল্যান্ডে চরম নাটক,'পজিটিভ' সাইনা কয়েক ঘন্টার ব্যবধানে হলেন নেগেটিভ

  • জানানো হয়েছে করোনার মৃত প্রোটিন রয়েছে সাইনাদের শরীরে। সেই কারনেই পরীক্ষার ফল পজিটিভ এসেছিল।

ভারতে তখন সারা দেশ জুড়ে অত্যন্ত সম্মানের সাথে পালিত হচ্ছে মহাপুরুষ স্বামী বিবেকানন্দের ১৫৮ তম জন্মদিন। সকাল সকাল ভারতীয় ক্রীড়া সমর্থকদের জন্য সূদুর থাইল্যান্ড থেকে ভেসে এল অত্যন্ত খারাপ খবর। কঠোর করোনাবিধি মানার পরেও করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন ভারতীয় শাটলার সাইনা নেহওয়াল। ফলে প্রায় ১০ মাস বাদে কোর্টে ফেরার যে সুযোগ ছিল তা হারাতে চলেছেন তিনি। অপরদিকে করোনা পজিটিভ হন অপর ভারতীয় শাটলার এইচএস প্রনয় ও।

তবে করোনা পজিটিভ যে সাইনা হয়েছেন তা তাকে জানানো হয় মৌখিকভাবে। তখন আপত্তি জানান সাইনা। তার দৃঢ় বিশ্বাস ছিল রিপোর্ট আসলে তিনি নিশ্চয় করোনা নেগেটিভ হবে। সাইনার সেই দৃঢ় বিশ্বাসেই শেষে পড়ল সিলমোহর। অবিশ্বাস্য হলেও সত্যি ঘটনা হল সাইনা নেহওয়াল ও এইচএস প্রণয়ের কোভিড পরীক্ষার ফল ভুল বলে জানাল থাইল্যান্ড ওপেনের আয়োজকরা। ফলে থেকে অলিম্পিককের প্রস্তুতি হিসেবে দেখা এই টুর্নামেন্টে বুধবার তাঁরা অভিযান শুরু করবেন।

আয়োজকদের তরফে ভারতীয় দলকে জানানো হয়েছে সাইনা বা প্রনয় দুজনেই বুধবার থেকে শুরু হতে চলা প্রতিযোগিতার প্রথম রাউন্ডে খুলতে পারবেন। মঙ্গলবারই সাইনা ও প্রণয়ের করোনা হয়েছে বলে রিপোর্ট এসেছিল।সেই কারনে কাশ্যপ যেহেতু সাইনার স্বামী, তাঁকেও থাইল্যান্ডে কোয়ারেন্টিনে থাকতে হবে বলে জানানো হয়েছিল। পরে মেডিকেল কমিটি সাইনা-প্রণয়ের কোভিড পরীক্ষার রিপোর্ট খতিয়ে দেখে তাঁদের প্রতিযোগিতায় খেলার অনুমতি দিয়েছে। জানানো হয়েছে করোনার মৃত প্রোটিন রয়েছে সাইনাদের শরীরে। সেই কারনেই পরীক্ষার ফল পজিটিভ এসেছিল।

বন্ধ করুন