বাংলা নিউজ > ময়দান > করোনা পরবর্তী সময়ে প্রথমবার কোর্টে ফেরার উদ্দেশ্যে থাইল্যান্ডে সাইনা, সিন্ধু
পিভি সিন্ধু। ছবি- এএনআই।
পিভি সিন্ধু। ছবি- এএনআই।

করোনা পরবর্তী সময়ে প্রথমবার কোর্টে ফেরার উদ্দেশ্যে থাইল্যান্ডে সাইনা, সিন্ধু

  • রওনা হলেন শ্রীকান্ত-প্রণীতরাও।

শুভব্রত মুখার্জি

করোনার ফলে পিছিয়ে গিয়েছে অলিম্পিক। বিশ্বজুড়ে কার্যত আয়োজিত হয়নি কোনও ধরনের প্রতিযোগিতা। ফলে সেভাবে কোর্টে ফেরার সুযোগই পাননি সাইনা, সিন্ধুরা। তবে এবার কিছুটি কমে এসেছে করোনার প্রকোপ। তাই আর বেশিদিন কোর্ট থেকে দূরে থাকতে হচ্ছে না অলিম্পিকে ভারতের অন্যতম দুই মেডেল প্রত্যাশী সাইনা, সিন্ধুকে।

ফলে রবিবারেই থাইল্যান্ডে উড়ে গেলেন সাইনা নেহওয়াল। তার সঙ্গে গেলেন সাই প্রণীত, কিদাম্বি শ্রীকান্তরা। সেখানে ভারতীয় শাটলাররা পরপর দুটো বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর সুপার ১০০০ ইভেন্টে অংশ নেবেন। প্রসঙ্গত শনিবারই ব্যাঙ্কক রওনা হয়ে গিয়েছেন এইচএস প্রণয়, পারুপল্লি কাশ্যপরা। ওদিকে লন্ডন থেকে উড়ে এসে যোগ দেওয়ার কথা পিভি সিন্ধুরও।

জানা গেছে সিন্ধু দোহা হয়ে পৌঁছবেন ব্যাঙ্ককে। উল্লেখ্য, ভারতীয় শাটলারদের মধ্যে অক্টোবরে একমাত্র কিদাম্বি শ্রীকান্ত অংশ নিয়েছিলেন ডেনমার্ক সুপার ৭৫০ প্রতিযোগিতায়। তিনি ছাড়া স্কোয়াডের সবাই প্রায় ১০ মাসের বিরতির পর প্রথম প্রতিযোগিতায় নামবেন। ২০২০'র মার্চে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের পর ডেনমার্ক ওপেন ছাড়া করোনার জন্য ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন আর কোনও প্রতিযোগিতার আয়োজন করতে পারেনি।

ইয়োনেক্স থাইল্যান্ড ওপেন চলবে ১২-১৭ জানুয়ারি। টয়োটা থাইল্যান্ড ওপেন চলবে ১৯-২৪ জানুয়ারি।

দুর্ভাগ্যজনকভাবে দুই প্রতিযোগিতায় অংশ নিতে পারছেন না উদীয়মান তারকা লক্ষ্য সেন। অনুশীলনে পিঠে চোট পাওয়ার ফলে ছিটকে গেছেন তিনি।

বন্ধ করুন