বাংলা নিউজ > ময়দান > ‘স্যান্ডপেপার’ বিতর্কে প্যাট কামিন্সদের যুক্তি মানতে নারাজ সলমন বাট
সলমন বাট। ছবি- রয়টার্স।
সলমন বাট। ছবি- রয়টার্স।

‘স্যান্ডপেপার’ বিতর্কে প্যাট কামিন্সদের যুক্তি মানতে নারাজ সলমন বাট

  • অভিযুক্ত চার অজি বোলারই তাঁদের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন।

‘স্যান্ডপেপার’ বিতর্কে ক্যামেরন ব্যানক্রফ্টের চাঞ্চল্যকর দাবি সত্ত্বেও কিছুই পরিবর্তন হয়নি। মুখে বোলারদের দিকে বিতর্কিত কান্ডে জড়িত থাকার ইঙ্গিত দিলেও ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে নতুন কোন তথ্য প্রমাণ দিতে পারেননি অজি ওপেনার। ফলে প্যাট কামিন্স, জোস হ্যাজেলউডদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নেয়নি অজি ক্রিকেট বোর্ড। 

বিতর্কের মুখে অভিযোগের কাঠগড়ায় দাঁড়ানো চার বোলারও ইতিমধ্যেই নিজেদের সাফাই পেশ করেছেন। তাঁরা যে মাঠে বলের আকার পরিবর্তনের জন্য অযাচিত বস্তুর ব্যাবহারের বিষয়ে কিছুই জানতেন না, তা এক যৌথ বিবৃতিতে স্পষ্ট জানিয়ে দিয়েছেন। তবে বিশেষজ্ঞদের বেশিরভাগই তাঁদের এই দাবি মানতে নারাজ। প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক থেকে ইংল্যান্ডের তারকা বোলার স্টুয়ার্ট ব্রড সকলেই অজি বোলারদের ঘটনা সম্পর্কে অবগত হওয়ার দিকেই আঙুল তুলেছেন। সেই তালিকায় এবার সামিল হলেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক সলমন বাট।

নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ‘বল রিভার্স সুইং হচ্ছে আর বোলাররা সে বিষয়ে কিছু জানেন না, তা হতে পারে না। দলে নির্দিষ্ট খেলোয়াড় থাকে যারা বল যাতে রিভার্স হয় সে বিষয়ে তৎপর থাকেন। সুতরাং বল রিভার্স সুইং হচ্ছে আর সাজঘরের কেউ বা বোলারদের কেউ তা জানেই না এমনটা হওয়া অসম্ভব।’

বন্ধ করুন