বাংলা নিউজ > ময়দান > নেপালের সিনিয়র ক্রিকেট দলের নেতৃত্ব সামলাবেন ২১ বছরের সন্দীপ লামিচানে

নেপালের সিনিয়র ক্রিকেট দলের নেতৃত্ব সামলাবেন ২১ বছরের সন্দীপ লামিচানে

নেপালের অধিনায়ক সন্দীপ লামিচানে (ছবি:বিসিসিআই)

বিশ্বের বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি টি-২০ লিগে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন তিনি। আর তার এই পারফরম্যান্সের উপহার যেন পেলেন সন্দীপ। তারকা লেগস্পিনার সন্দীপ লামিচানেকে নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দিল নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন।

শুভব্রত মুখার্জি: বর্তমান সময়ে দাঁড়িয়ে নেপাল ক্রিকেটের মুখ বলা যেতে পারে তাদের তরুণ লেগ স্পিনার সন্দীপ লামিচানে। বিশ্বের বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি টি-২০ লিগে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন তিনি। আর তার এই পারফরম্যান্সের উপহার যেন পেলেন সন্দীপ। তারকা লেগস্পিনার সন্দীপ লামিচানেকে নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দিল নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন।

বিশ্ব ক্রিকেটের মঞ্চে নেপালের সবচেয়ে বড় বিজ্ঞাপনী মুখ লামিচানে। এবার তিনি জাতীয় দলের অধিনায়কত্ব পাওয়ার পরবর্তীতে বিশ্বের দরবারে নেপাল ক্রিকেটের প্রতি যে আগ্রহ আরও বাড়বেন তা বলাই বাহুল্য। বর্তমানে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে নিজের চতুর্থ মরশুমে হোবার্ট হ্যারিকেন্সের হয়ে খেলতে ব্যস্ত লামিচানে। উল্লেখ্য জ্ঞ্যানেন্দ্র মাল্লার বদলে নতুন অধিনায়ক হচ্ছেন ২১ বছর বয়সী এই লেগস্পিনার।

প্রসঙ্গত গত সেপ্টেম্বরে নিজের সর্বশেষ দুই ওয়ানডে ম্যাচেও জোড়া ফিফটি করেছেন মাল্লা। তবুও তাকে কি কারণে অধিনায়কত্ব থেকে সরানো হল তা স্পষ্ট নয়। অনেকের মতে বোর্ডের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি বিষয়ক বিরোধের ফলে তাকে সরতে হয়েছে। মাল্লা ছাড়াও সহ অধিনায়ক হিসেবে দীপেন্দ্র সিং আইরেরকেও সরানো হয়েছে।

২০১৬ সালের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ও ২০১৭ সালের এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বিশ্বকাপ বাছাইয়ে অধিনায়কত্ব করেছিলেন লামিচানে। সদ্য শেষ হওয়া এভারেস্ট প্রিমিয়ার লিগে কাঠমান্ডু কিংস এলেভেনেরও অধিনায়কত্বের দায়িত্বও সামলেছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে? সন্দেশখালিতে পুলিশের অভিযোগ গ্রহণ কেন্দ্রে বৃদ্ধকে ধমকানোর অভিযোগ ধর্মশালায় অশ্বিনের ১০০তম টেস্ট বিশেষ সম্মান দিক রোহিত, আবদার গাভাসকরের ‘অমিত শাহের ছেলে রিল দেখেন না, টাকা গোনেন ২৪ ঘণ্টা’, রাহুলের ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.