বাংলা নিউজ > ময়দান > ধর্ষণে অভিযুক্ত প্রাক্তন নেপাল অধিনায়কের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার, মাঠে ফিরতে পারবেন সন্দীপ লামিচানে

ধর্ষণে অভিযুক্ত প্রাক্তন নেপাল অধিনায়কের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার, মাঠে ফিরতে পারবেন সন্দীপ লামিচানে

কবে মাঠে ফিরবেন সন্দীপ লামিচানে (ছবি-গেটি ইমেজ)

এবার ধর্ষণের দায়ে অভিযুক্ত নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিচানেকে কিছুটা স্বস্তি দিতে চলেছে তাঁর দেশের ক্রিকেট সংস্থা। আসলে ১৪৬ দিন পরে লামিচানের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল। লামিচানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল।

কিছু দিন আগেই নেপালের আদালতে কিছুটা হলেও স্বস্তি পেয়েছিলেন নেপাল ক্রিকেটের ‘পোস্টার বয়’ সন্দীপ লামিচানে। আদালতের তরফে তাঁর জামিন মঞ্জুর করা হয়েছিল। ফলে জেল হেফাজত থেকে দীর্ঘদিন বাদে মুক্তি পেয়েছিলেন সন্দীপ লামিচানে। এবার ধর্ষণের দায়ে অভিযুক্ত নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিচানেকে কিছুটা স্বস্তি দিতে চলেছে তাঁর দেশের ক্রিকেট সংস্থা। আসলে ১৪৬ দিন পরে লামিচানের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল (CAN)। লামিচানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। অবশেষ সেই নিষেধাজ্ঞা তুলে নিল নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, নেপালি ক্রিকেটের কর্মকর্তাদের কাছ থেকে এই তথ্য সামনে এসেছে। আমরা আপনাকে বলি যে ধর্ষণের অভিযোগে ধরা পড়া সন্দীপ লামিচানের বিরুদ্ধে ৮ সেপ্টেম্বর নিষিদ্ধ জারি করা হয়েছিল এবং তাঁকে দেশের ক্রিকেট থেকে সাসপেন্ড করা হয়েছিল।

আরও পড়ুন…. ‘কোন যুক্তিতে অনলাইন কোচ!’ PCB-র উপর রেগে আগুন শাহিদ আফ্রিদি

আমরা আপনাকে জানিয়ে রাখি যে গত বছরের সেপ্টেম্বরে সন্দীপ লামিচানের বিরুদ্ধে ১৭ বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল। এরপর তাঁকে গ্রেফতার করা নিয়ে নানা নাটকীয়তা তৈরি হয়েছিল। যখন অভিযোগ ওঠে তখন ওয়েস্ট ইন্ডিজে ক্রিকেট খেলছিলেন সন্দীপ লামিচানে। ধর্ষণের অভিযোগে অভিযুক্ত সন্দীপ দেশে ফিরে আসেন এবং নেপালে ফেরার সঙ্গে সঙ্গেই তাঁকে গ্রেফতার করা হয়েছিল। পদক্ষেপ নিয়ে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশনও তাঁকে ৮ সেপ্টেম্বর সাময়িকভাবে সাসপেন্ড করে।

আরও পড়ুন…. সাদা বলে এত সুইং করালে ভাবুন- ভারতীয় দলের পরবর্তী বুমরাহকে খুঁজে নিলেন সুনীল গাভাসকর

মঙ্গলবার পোখারায় নেপালের ক্রিকেট অ্যাসোসিয়েশনের সদস্যরা বৈঠক করেন। সেই বৈঠকে সন্দীপ লামিচানের উপর আরোপিত নিষেধাজ্ঞাই ছিল প্রধান বিষয়, তাঁর সাসপেনশন শেষ করার সম্পূর্ণ বিবরণ আজ সামনে আসতে পারে। নেপাল ক্রিকেটের সঙ্গে যুক্ত একজন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। ধর্ষণের অভিযোগে অভিযুক্ত সন্দীপ লামিচানেকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে। তবে বর্তমানে তিনি পাটন হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পেয়েছেন। আর, এখন তিনি দেশের সর্বোচ্চ আদালতে তার বিরুদ্ধে আনা অভিযোগ চ্যালেঞ্জ করবেন।

সন্দীপ লামিচানে এখন পর্যন্ত নেপালের হয়ে ৭৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তবে নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর এখন তিনি আরও ক্রিকেট চালিয়ে যেতে পারবেন। তিনি দেশের হয়ে ৩০টি ওয়ানডে খেলেছেন, যার মধ্যে তিনি স্পিনার হিসেবে ৬৯টি উইকেট নিয়েছেন। একই সঙ্গে চুয়াল্লিশটি টি-টোয়েন্টি ম্যাচে ৮৫ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া সারা বিশ্বের টি-টোয়েন্টি লিগে খেলার অভিজ্ঞতাও রয়েছে লামিচানের।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রথমবার সামনে আনলেন সদ্যোজাতর ছবি, ছেলের নাম কী রেখেছেন, জানালেন বিক্রান্ত-শীতল লোকসভা ভোটে দিল্লি ও ৩ জায়গায় আপ-কংগ্রেসের আসন রফা পাকা! কোন ফর্মুলায় ভাগাভাগি? ফিরছে শুভশ্রী-দেবালয় জুটি! ইন্দুবালা ভাতের হোটেলের পর এবার কোন গল্পের পালা? ত্বকের দাগ-ছোপ মুছে দেবে এই ঘরোয়া প্যাক! কীভাবে বানাবেন জেনে নিন মুখ্যমন্ত্রীর সফর নিয়ে সতর্কবার্তা পৌঁছল বন দফতরে, বন্যপ্রাণীর হানা নিয়ে নির্দেশ ঘুমপাড়ানি 'ব্যাজবল', বিশাল বড় হাই বলবয়ের, তুমুল হাসাহাসি রবি শাস্ত্রীর OFC vs MBSG Live Streaming: ওড়িশা-মোহনবাগান ম্যাচ কীভাবে ফ্রি-তে দেখবেন জানুন ম্যাচের মধ্যেই অসুস্থ ৩২ বছরের টিটি প্লেয়ার, হাসপাতালে নিয়ে যেতে মৃত বলে ঘোষণা রবিনসনের রিভার্স সুইপে ব্যাট ছোঁয়া বল বিদ্যুৎ গতিতে দস্তানাবন্দি করলেন জুরেল ১৩ বছর পর মাঘী পূর্ণিমায় লক্ষ্মী যোগ, মা লক্ষ্মী সদয় হবেন এই ৪ রাশির প্রতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.