বাংলা নিউজ > ময়দান > ছয় ছক্কায় চিঁড়ে ভিজল না, জসকরনকে টপকে ICC-র 'প্লেয়ার অফ দ্য মনথ' পুরস্কার লামিছানের
লামিছানে ও নাইট। ছবি- আইসিসি।
লামিছানে ও নাইট। ছবি- আইসিসি।

ছয় ছক্কায় চিঁড়ে ভিজল না, জসকরনকে টপকে ICC-র 'প্লেয়ার অফ দ্য মনথ' পুরস্কার লামিছানের

  • মেয়েদের বিভাগে সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন নাইট।

আইসিসির প্লেয়ার অফ দ্য মনথের খেতাব জিতলেন সন্দীপ লামিছানে। তিনি সেপ্টেম্বরের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। মেয়েদের বিভাগে এই পুরস্কার উঠেছে হেথার নাইটের হাতে।

ছেলদের বিভাগে পুরস্কারের লড়াইয়ে ছিলেন ছয় ছক্কায় যুবরাজদের রেকর্ড ছোঁয়া জসকরন মালহোত্রা এবং বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদ। শেষেমেশ দুই তারকাকে টপকে পুরস্কার জেতেন নেপালের তরুণ স্পিনার।

মেয়েদের বিভাগে সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের জন্য মনোনীত হয়েছেন ইংল্যান্ড দলে নাইটের সতীর্থ চার্লি ডিন এবং দক্ষিণ আফ্রিকার লিজেল লি। তবে বাকি দুই তারকাকে পিছনে ফেলে বাজিমাত করেন নাইট।

লামিছানে সেপ্টেম্বরে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ লিগ টু-এর ৬টি ওয়ান ডে ম্যাচে ১৮টি উইকেট নেন। নাইট নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে ৪২.৮০ গড়ে ২১৪ রান সংগ্রহ করেন এবং ৩টি উইকেট নেন।

উল্লেখ্য, লামিছানের প্রতিদ্বন্দ্বী নাসুম ছিলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে বাংলাদেশের স্টার পারফর্ম্যার। সিরিজে ৮টি উইকেট নেন তিনি। অন্যদিকে, জসকরন পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে অপরাজিত ১৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন। তিনি চতুর্থ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ম্যাচে ৬ বলে ৬টি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েন।

বন্ধ করুন