বাংলা নিউজ > ময়দান > ধর্ষণ মামলায় এফআইআর দায়ের, লামিচানেকে সাসপেন্ড করল নেপাল ক্রিকেট সংস্থা
সন্দীপ লামিচানের বিরুদ্ধে উঠেছে ধর্ষণের অভিযোগ (ছবি:এএফপি) (AFP)

ধর্ষণ মামলায় এফআইআর দায়ের, লামিচানেকে সাসপেন্ড করল নেপাল ক্রিকেট সংস্থা

  • ধর্ষণের অভিযোগে সন্দীপ লামিচানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে কাঠমান্ডু জেলা আদালত। কাঠমান্ডু জেলা আদালত এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে নেপাল ক্রিকেট দলের অধিনায়ক সন্দীপ লামিচানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।

ধর্ষণের অভিযোগে সন্দীপ লামিচানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে কাঠমান্ডু জেলা আদালত। কাঠমান্ডু জেলা আদালত এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে নেপাল ক্রিকেট দলের অধিনায়ক সন্দীপ লামিচানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। সেই সঙ্গে নেপাল ক্রিকেট থেকেও সাসপেন্ড করা হয়েছে সন্দীপকে। ক্রিকেটার লামিচানেকে বর্তমানে ত্রিনিদাদ এবং টোবাগোতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ব্যস্ত।

আরও পড়ুন… Asia Cup-ভারতের জয়ের পর পয়েন্ট টেবিলের কী অবস্থা? দেখে নিন ১ নম্বরে রয়েছে কোন দল

জানিয়ে রাখি,মঙ্গলবার লামিচানের বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে। একই সঙ্গে গৌশালা থানা এলাকায় ধর্ষণের মামলা নথিভুক্ত করে জেলা আদালতে লামিচানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির দাবি জানায় পুলিশ। একই সময়ে, কাঠমান্ডু জেলা আদালত সন্দীপের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার পর তাঁকে জাতীয় ক্রিকেট দল থেকে বাদ দেওয়া হয়েছে।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন। নেপাল জাতীয় দলের অধিনায়ক। সেই সন্দীপ লামিচানের বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ১৭ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে লামিচানের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কাঠমাণ্ডুর কাছে একটি এলাকায়। এ দিকে ধর্ষণের অভিযোগ পাওয়ার পরে ঘটনার তদন্ত শুরু করেছে নেপাল পুলিশ।

আরও পড়ুন… IPL খেলেছেন, জাতীয় দলের অধিনায়ক, তাঁর বিরুদ্ধে ১৭ বছরের কিশোরীকে ধর্ষণের অভিযোগ

মামলার সঙ্গে জড়িত একজন পুলিশ কর্মকর্তা নিশ্চিত করেছেন যে জেলা আদালত লামিচানের গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘জেলা আদালত নাবালিকাকে ধর্ষণের দায়ে অভিযুক্ত লামিচানের জন্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।’ ২২ অগস্ট নেপাল থেকে চলে যান জাতীয় দলের অধিনায়ক। অভিযোগে বলা হয়েছে,ঘটনাটি এক রাত আগে ঘটে এবং তিনি সকালে কেনিয়া চলে যান। 

এদিকে ত্রিনিদাদ এবং টোবাগোতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি জ্যামাইকা তালাওয়াহস ঘোষণা করেছে সন্দীপ লামিচানের অবিলম্বে সিপিএল থেকে বিদায় নেবেন। এ দিকে সন্দীপ লামিচানে ক্যারেবিয়ান দ্বীপপুঞ্জ থেকে বলেছেন, ‘আমি নির্দোষ. আমি সিপিএল থেকে ছুটি নিয়ে কয়েক দিনের মধ্যে দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি এই সব ভিত্তিহীন মোকাবেলা করতে প্রস্তুত।’

বন্ধ করুন