বাংলা নিউজ > ময়দান > নেপাল দলে ফিরতে চলেছেন ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটার সন্দীপ লামিচানে!

নেপাল দলে ফিরতে চলেছেন ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটার সন্দীপ লামিচানে!

সন্দীপ লামিচানে (ছবি-এএফপি)

ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে নেপাল ক্রিকেট দলের লেগ-স্পিন বোলার সন্দীপ লামিচানে অন্তর্ভুক্ত হতে পারেন। নেপাল, নামিবিয়া ও স্কটল্যান্ড ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর অধীনে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে। গুরুত্বপূর্ণ এই সিরিজে জাতীয় দলে আসতে পারে সন্দীপ লামিচানের নাম।

ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে নেপাল ক্রিকেট দলের লেগ-স্পিন বোলার সন্দীপ লামিচানে অন্তর্ভুক্ত হতে পারেন। নেপাল, নামিবিয়া ও স্কটল্যান্ড ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর অধীনে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে। গুরুত্বপূর্ণ এই সিরিজে জাতীয় দলে আসতে পারে সন্দীপ লামিচানের নাম। গত বছর সেপ্টেম্বরে এক নাবালিকাকে ধর্ষণের গুরুতর অভিযোগের সম্মুখীন হয়েছিলেন লামিচানে। যদিও তিনি বর্তমানে জামিনে রয়েছেন।

আরও পড়ুন… ধর্ষণে অভিযুক্ত প্রাক্তন নেপাল অধিনায়কের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার, মাঠে ফিরতে পারবেন সন্দীপ লামিচানে

ত্রিদেশীয় সিরিজের জন্য নেপালের স্কোয়াড ১০ ফেব্রুয়ারির মধ্যে ঘোষণা করা হতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে। সূত্রের খবর, সন্দীপ লামিচানের নাম নিবন্ধনের উদ্দেশ্যে আইসিসিতে পাঠানো ১৪ সদস্যের স্কোয়াডে রয়েছে কারণ সিরিজটি আইসিসির একটি টুর্নামেন্টে পড়ে এবং নেপাল ক্রিকেট নিজেদের সেরা দলই মাঠে নামাতে চায়। তবে আনুষ্ঠানিক স্কোয়াড ঘোষণায় সন্দীপ লামিচানের নাম জায়গা পাবে কিনা তা দেখার বাকি রয়েছে। গত সপ্তাহে সন্দীপ লামিচানের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় নেপাল ক্রিকেট বোর্ড। প্রি-সিরিজের অনুশীলন সেশনেও দলের সঙ্গে দেখা গিয়েছে সন্দীপকে।

আরও পড়ুন… SA20 2nd Semi-Final: মার্করামের ঝোড়ো শতরান, ডু'প্লেসির সুপার কিংসকে হারিয়ে ফাইনালে উঠল সানরাইজার্স

সন্দীপ লামিচানের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে ইএসপিএনক্রিকইনফো-এর সঙ্গে কথা বলতে গিয়ে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের মহাব্যবস্থাপক ব্রিট্যান্ট খানাল বলেছেন যে সন্দীপ লামিচানের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে এই শর্তে যে তিনি আদালতের দেওয়া সমস্ত নির্দেশিকা এবং সময়সীমা মেনে চলবেন।

আমরা আপনাকে বলি যে এই অভিযোগগুলির পরে সন্দীপ দীর্ঘকাল হেফাজতে ছিলেন এবং তারপর শুনানির পরে, আদালত তাঁকে ১৫,৩০০ মার্কিন ডলার অর্থাৎ প্রায় ১২.৫৩ লক্ষ টাকার জামিন দিয়েছে। তবে, নেপাল ক্রিকেট বোর্ডও তার খেলোয়াড়ের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে এবং স্পষ্ট করে দিয়েছে যে আদালত থেকে অনুমতি পেলেই তিনি ক্রিকেট খেলতে যে কোনও বিদেশ সফরে যাবেন। সন্দীপ লামিচানের বিরুদ্ধে যখন নাবালিকাকে ধর্ষণের গুরুতর অভিযোগ ওঠে ছিল তখন তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছিলেন। এরপর লামিচানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল। প্রায় ১৪৬ দিন পরে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল (CAN)। এবার দলে জায়গা পেতে চলেছেন তিনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার

Latest IPL News

৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.