বাংলা নিউজ > ময়দান > শ্রেষ্ঠত্বে মাহিকেই এগিয়ে রাখলেন সাঙ্গাকারা, যা হৃদয় ছুঁয়ে গেল ক্রিকেট প্রেমীদের
২০১১ বিশ্বকাপের স্মৃতি।
২০১১ বিশ্বকাপের স্মৃতি।

শ্রেষ্ঠত্বে মাহিকেই এগিয়ে রাখলেন সাঙ্গাকারা, যা হৃদয় ছুঁয়ে গেল ক্রিকেট প্রেমীদের

  • যে ধোনির দাপটে ২০১১ বিশ্বকাপ ফাইনাল সাঙ্গাকারার নেতৃত্বে হারতে হয়েছিল শ্রীলঙ্কাকে, সেই ভারত অধিনায়ককে প্রশংসায় ভরিয়ে দিতে এতটুকু কার্পণ্য করেননি শ্রীলঙ্কার প্রাক্তন তারকা উইকেটকিপার অধিনায়ক।

ভারত বনাম শ্রীলঙ্কার লড়াই একটা সময়ে হয়ে উঠেছিল উইকেটকিপার বনাম উইকেটকিপারের। ব্যাটসম্যান বনাম ব্যাটসম্যানের। অধিনায়ক বনাম অধিনায়কের। আর এই তিনটি ক্ষেত্রেই লড়াই হত মহেন্দ্রস সিং ধোনি বনাম কুমার সাঙ্গাকারার মধ্যে। কিন্তু এক সময়ের সেই চির প্রতিদ্বন্ধী ক্রিকেটারই ধোনিকে শ্রেষ্ঠত্বের তকমা দিয়ে তাঁর জন্মদিনটাই আর স্পেশ্যাল করে দিলেন।

আসলে ধোনির জন্মদিন উপলক্ষে বুধবারই একটি ভিডিয়ো প্রকাশ করেছিল আইসিসি। সেখানে তারা ভারতের অন্যতম সেরা অধিনায়ককে শুভেচ্ছা জানাতে গিয়ে লিখেছিলেন, ধোনি পূর্বের দেশগুলির মধ্যে সেরা এবং দ্রুততম উইকেটকিপার। আইসিসি-র সেই টুইটের জবাব দিতে গিয়ে সাঙ্গাকারা লিখেছেন, ‘ধোনি শুধু  পূর্বেরই নন, ওঁর সময়ে গোটা বিশ্বের মধ্যে দ্রুততম উইকেটকিপার ছিলেন তিনি।’

আসলে খুব তাড়াতাড়ি বল ধরে স্টাম্প আউট করার অদ্ভূত ক্ষমতা ছিল মাহির। উইকেটের পিছনে দাঁড়িয়ে তাঁর হাত খুব দ্রুত চলত। যে কারণে বিপক্ষ দলের বহু ক্রিকেটারই ধোনির শিকার হয়েছেন।

তবে ধোনির সমসাময়িক আর এক তারকা কিপার এবং অধিনায়ক সাঙ্গাকারা যে ভাবে নিজেকে পিছিয়ে রেখে, প্রাক্তন ভারত অধিনায়কের শ্রেষ্ঠত্বের কথা জোর গলায় ঘোষণা করেছেন, তাতে মোহিত সকলে। সম্মানে, ভাল লাগায় সাঙ্গাকারাতে মুগ্ধ হয়ে গিয়েছেন ক্রিকেট ভক্তরা। যে ধোনির দাপটে ২০১১ বিশ্বকাপ ফাইনাল সাঙ্গাকারার নেতৃত্বে হারতে হয়েছিল শ্রীলঙ্কাকে, সেই ভারত অধিনায়ককে প্রশংসায় ভরিয়ে দিতে এতটুকু কার্পণ্য করেননি শ্রীলঙ্কার প্রাক্তন তারকা উইকেটকিপার অধিনায়ক।

বন্ধ করুন